আপডেট : ৩ মার্চ, ২০১৬ ১৭:২১

বঙ্গোপসাগরে অপহৃত ২৭ জেলে উদ্ধার, আটক ৩ জলদস্যু

বিডিটাইমস ডেস্ক
বঙ্গোপসাগরে অপহৃত ২৭ জেলে উদ্ধার, আটক ৩ জলদস্যু

গভীর সমুদ্রে ডাকাতি চলাকালে জলদস্যু মাস্টার বাহিনীর তিন সদস্যকে আটক করেছে কোস্ট গার্ড। এ সময় মুক্তিপণের দাবিতে ডাকাতদের কাছে আটক হওয়া ২৭ জেলেকেও উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন, আলী হোসেন (২৭), শিমুল হোসেন (২৮) এবং সবুজ মাতুব্বর।তাঁদের বাড়ী পাবনা ও বরিশালে বলে জানানো হয়।

বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে কোস্ট গার্ড পাথরঘাটা স্টেশনে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান কোস্ট গার্ডের দক্ষিণ জোন ভোলার আঞ্চলিক কমান্ডার মো. আনোয়ার হোসেন।

সংবাদ সম্মেলনে আনোয়ার হোসেন বলেন, "মঙ্গলবার দিনে ও রাতে জলদস্যু মাস্টার বাহিনী পটুয়াখালীর কুয়াকাটা থেকে ৬০ কিলোমিটার দক্ষিণে গভীর সমুদ্রের বিভিন্ন এলাকায় জেলে ট্রলারে হামলা চালাচ্ছে এবং মুক্তিপণের দাবিতে বেশ কিছু জেলেকে আটক করা হয়েছে- এমন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড পাথরঘাটা স্টেশন গতকাল বুধবার সকালে অভিযানে নামে। কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে জলদস্যুরা গুলি শুরু করলে কোস্ট গার্ডও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে জলদস্যুরা আত্মসমর্পণ করে। এ সময় তাদের কাছ থেকে একটি বন্দুক, একটি কাটা রাইফেল, একটি এলজি বেশকিছু গোলাবারুদ ও দেশিও অস্ত্র তিনটি ট্রলার উদ্ধার করা হয়।

জলদস্যুদের আটকের পর রাতভর তাদের নিয়ে আরো জলদস্যু ও অস্ত্র উদ্ধারে অভিযান চালায় কোস্ট গার্ড। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী বুধবার রাতে তাদের কাছে মুক্তিপণের জন্য অপহরণ করা ২৭ জেলেকে উদ্ধার করে কোস্ট গার্ড।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে 

উপরে