আপডেট : ১ মার্চ, ২০১৬ ১১:৪৫

জয়পুরহাটে ১৫ কেজি বিস্ফোরক পাউডার জব্দ

বিডিটাইমস ডেস্ক
জয়পুরহাটে ১৫ কেজি বিস্ফোরক পাউডার জব্দ

জয়পুরহাটে যাত্রীবাহী একটি বাস থেকে ১৫ কেজি সালফার জাতীয় বিস্ফোরক পাউডার উদ্ধার করা হয়েছে। জেলার পাঁচবিবি উপজেলার ভারত সীমান্তবর্তী আটাপাড়া এলাকায় অভিযান চালিয়ে এ বিস্ফোরক দ্রব্য উদ্ধার করে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি। তবে এ ব্যাপারে কাউকেই আটক করা হয়নি।

সোমবার রাতে ওই বিস্ফোরক পাউডার উদ্ধার করা হয়।

জয়পুরহাটের ৩-বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আব্দুল খবির জানান, গোপন সূত্রে খবর পেয়ে রাতে বিজিবির একটি টহল দল জয়পুরহাট-হিলি সড়কের আটাপাড়া বিজিবি ক্যাম্পের সামনে হিলি স্থলবন্দর থেকে ছেড়ে আসা একটি বাসের (নং বগুড়া জ-৬৯০০ এবি) গতিরোধ করে তল্লাশি চালায়। এসময় বাসের পেছনের সিটে একটি ভাঙা প্লাস্টিকের বালতিতে পলিথিনে মোড়ানো অবস্থায় কাপড়ের নীচে বিস্ফোরক পাউডারগুলো লুকানো ছিল।

উদ্ধারকৃত দ্রব্য সালফার জাতীয় এ পাউডার দিয়ে উচ্চ ক্ষমতা সম্পন্ন বিস্ফোরক তৈরি করা সম্ভব। অনাকাঙ্খিত কোনো নাশকতার কাজে ব্যবহার করার উদ্দেশ্যে এভাবে গোপনে বিস্ফোরক পাউডারগুলো নিয়ে যাওয়া হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ ব্যাপারে  ওই বাস থেকে কাউকে আটক  করা  যায়নি। তবে ক্ষতিকারক এ পাউডার বহনের সঙ্গে কে বা কারা জড়িত তা খুঁজে বের করার চেষ্টা চালানো হচ্ছে বলেও জানান বিজিবির ওই কর্মকর্তা।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

উপরে