আপডেট : ২৮ ফেব্রুয়ারি, ২০১৬ ১১:৫৬
গ্যাসের দুর্দিনে আশার আলো

এবার নরসিংদীতে পাওয়া গেলো গ্যাসের খনি

বিডিটাইমস ডেস্ক
এবার নরসিংদীতে পাওয়া গেলো গ্যাসের খনি

নরসিংদীতে নলকূপের জন্য পাইপ স্থাপনের সময় গ্যাসের সন্ধান পাওয়া গেছে।

শনিবার সকালে পলাশ উপজেলার গজারিয়া ইউনিয়নের চর কারারদি গ্রামে এ ঘটনা ঘটে।

গ্যাস ওঠার স্থানটি নরসিংদী ওপর দিয়ে বয়ে যাওয়া হাড়িধোয়া নদীর প্রায় ৩০০ ফুটের কাছে। এই খবর শোনার পর হাজার হাজার উৎসুক মানুষ ভিড় জমায়। এরপর জমির মালিক শরিফ চৌধুরী স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও পরে ফায়ার সার্ভিসকে খবর দেন। আশপাশের কেউ যেন আগুন নিয়ে না আসে সে ব্যাপারে সতর্ক করে দেওয়া হয়।

পলাশ উপজেলা ফায়ার সার্ভিসের কর্মীরা জায়গাটিকে দড়ি দিয়ে ঘিড়ে রেখে সাধারণের প্রবেশ নিয়ন্ত্রণ করেন। খবর পেয়ে তিতাস গ্যাসের একটি কারিগরি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে।

তিতাসের নরসিংদী আঞ্চলিক বিক্রয় কেন্দ্রের কারিগরি শাখার উন্নয়নকারী আইয়ুব ভুঁইয়া জানান, মাটির ১৬০ ফুট নিচ থেকে গ্যাস বের হচ্ছে। এটি প্রাকৃতিক জ্বালানি গ্যাস। তবে এখানে কী পরিমাণ গ্যাস আছে তা পেট্রোবাংলার বিশেষজ্ঞরা বলতে পারবেন। পরবর্তী করণীয় সরকারি সিদ্ধান্তের ওপর নির্ভর করছে।

গজারিয়া ইউপির চেয়ারম্যান লাল মিয়া বলেন, খবর পেয়ে ফায়ার সর্ভিস, তিতাস গ্যাস ও প্রশাসনের লোকজন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আগামীকাল বাপেক্সের লোকজনের এখানে আসার সম্ভাবনা রয়েছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে গ্রাম পুলিশের পাহারা বসানো হয়েছে।

এদিকে এলাকাবাসীর দাবি, সরকার যেন খুব দ্রুত এই এলাকায় গ্যাস খনি আছে কি না তা নিশ্চিত করে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

 

 

 

উপরে