আপডেট : ২৪ ফেব্রুয়ারি, ২০১৬ ১৮:১৪

চট্টগ্রামে ৫ জেএমবির ১ দিনের রিমান্ড মঞ্জুর

বিডিটাইমস ডেস্ক
চট্টগ্রামে ৫ জেএমবির ১ দিনের রিমান্ড মঞ্জুর

চট্টগ্রামে গ্রেপ্তার হওয়া নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির পাঁচ সদস্যকে ছিনতাইয়ের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার চট্টগ্রামের অতিরিক্ত মহানগর হাকিম নূরুল আলম মোহাম্মদ নীপু তাদের রিমান্ডে নেয়ার আদেশ দিয়েছেন।

আসামিরা হলেন, জেএমবি’র চট্টগ্রামের সেকেন্ড ইন কমান্ড বুলবুল আহমেদ ওরফে ফুয়াদ, মিনহাজুল ইসলাম, নূরুন্নবী, শাহজাহান কাজল এবং মাহবুব প্রকাশ খোকন।

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন) কাজী মুত্তাকী ইবনু মিনান বলেন, সদরঘাট থানায় দায়ের হওয়া একটি ছিনতাইয়ের মামলায় পাঁচজনকে জিজ্ঞাসাবাদে তিনদিনের রিমাণ্ড চেয়েছিল নগর গোয়েন্দা পুলিশ। আদালত শুনানি শেষে একদিনের রিমাণ্ড মঞ্জুর করেছেন।

গত বছরের ২৩ সেপ্টেম্বর সদরঘাট থানার মাঝিরঘাটে ছিনতাই করতে গিয়ে হ্যান্ডগ্রেনেড বিস্ফোরণে দুজন ‘ছিনতাইকারী’ ঘটনাস্থলেই নিহত হয় এবং পরে ঘটনার শিকার এক ব্যবসায়ীও মারা যায়।  এ ঘটনায় সদরঘাট থানায় একটি ছিনতাইয়ের মামলা দায়ের হয়।

এরপর ৫ অক্টোবর নগরীর কর্ণফুলী থানার খোয়াজনগর এলাকায় জেএমবির একটি আস্তানায় অভিযান চালিয়ে আটটি হ্যান্ডগ্রেনেড ও বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে নগর গোয়েন্দা পুলিশ।  এসময় পাঁচজনকে আটক করা হয়।

জেএমবি সদস্যদের আটকের পর তারা স্বীকার করে, জঙ্গি কার্যক্রমের জন্য অর্থ সংগ্রহ করতে তারা সদরঘাটে ওই ছিনতাইয়ের ঘটনা ঘটিয়েছিল।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

উপরে