আপডেট : ২৪ ফেব্রুয়ারি, ২০১৬ ১১:৪৭

খুলনায় শ্রমিকদের অবরোধ কর্মসূচি

বিডিটাইমস ডেস্ক
খুলনায় শ্রমিকদের অবরোধ কর্মসূচি

খুলনা আটরা শিল্প এলাকায় রাষ্ট্রয়াত্ব আলিম জুট মিলস লি: ব্যক্তি মালিকানায় হস্তান্তর প্রক্রিয়ার প্রতিবাদ, মিল চালু এবং শ্রমিকদের বকেয়া মজুরির দাবিতে খুলনা- যশোর মহাসড়ক ও রেলপথ অবরোধ করেছে শ্রমিকরা। বুধবার সকাল ৮টা থেকে শুরু হওয়া রাজপথ ও রেলপথ অবরোধ কর্মসূচি চলবে বিকেল সাড়ে ৪টা পযর্ন্ত।

লাগাতার কর্মসূচির অংশ হিসাবে ৮টার দিকে বৃষ্টির মধ্যে মিলের শ্রমিকরা প্রশাসনিক ভবনের সামনে জড় হয়। পরে লাঠি মিছিল নিয়ে মিলের সামনে খুলনা– যশোর মহাসড়ক এবং রেলপথে গিয়ে অবস্থান গ্রহণ করেন। ফলে সড়কের দুই পাশে যানজটের সৃষ্টি হয়। একইভাবে খুলনার সাথে রেলযোগাযোগ বন্ধ রয়েছে।

খুলনা রেল স্টেশন ম্যানেজার ফজলু শেখ জানান, রেলপথ অবরোধের কারণে খুলনা এবং দৌলতপুরর ২টি ট্রেন আটকা পড়েছে। শ্রমিকরা রেল লাইনের ওপর লাল পতকা লটকিয়ে অবস্থান করছে।

খুলনা মেট্রোপলিটন পুলিশের খানজাহান আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন জানান, শ্রমিকদের অবরোধের কারণে খুলনা– যশোর সড়কে রেল ও যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

অবরোধ কর্মসূচি চলাকলে আলিম জুট মিলস লি: রক্ষা কমিটির সভাপতি ও মিল সিবিএর সাধারণ সম্পাদক আব্দুর রশিদের সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন, সিবিএর সভাপতি আব্দুস সালাম জমাদ্দার, সাইফুল ইসলাম লিটু, আব্দুল হামিদ সরদার, হাফেজ আব্দুস সালাম, আমিনুল ইসলাম, আকবর আলী প্রমুখ।

উল্লেখ্য, এর আগে গত ১০ ফেব্রুয়ারি শ্রমিকরা ৬ ঘণ্টা সড়ক ও রেলপথ অবরোধ করেছিলেন। আর গত বছর আগস্ট মাস থেকে আলিম জুট মিলস এর শ্রমিকরা লাগাতার এই কর্মসূচি পালন করে আসছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

উপরে