আপডেট : ২৩ ফেব্রুয়ারি, ২০১৬ ২০:০৯

রায় ঘোষণার আগেই পালালেন আসামি

বিডিটাইমস ডেস্ক
রায় ঘোষণার আগেই পালালেন আসামি

সকালে আদালতে এসেছিলেন সময়ের আবেদন করতে। রায় ঘোষণার সময় আর খুঁজে পাওয়া গেল না আসামিকে। চট্টগ্রামে ইয়াবা উদ্ধারের মামলায় রায় ঘোষণার আগেই পালিয়ে গেলেন বশির আহমেদ নামের এক আসামি। তাঁর অনুপস্থিতিতেই ২৩ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকেলে চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. নুরুল ইসলাম রায় ঘোষণা করেন। তাঁকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। দণ্ডিত বশির আহমেদ চকরিয়া উপজেলার বাসিন্দা।

এ ব্যাপারে সরকারি কৌঁসুলি অনুপম চক্রবর্তী সাংবাদিকদের বলেন, নগরের কোতোয়ালি থানায় দায়ের করা ইয়াবা উদ্ধার মামলার আসামি বশির আহমেদের বিরুদ্ধে রায় ঘোষণার দিন ধার্য ছিল আজ মঙ্গলবার। জামিনে থাকা আসামি বশির আজ সকালে সময়ের আবেদন করে আদালতে হাজিরও হন। কিন্তু বিকেলে রায় ঘোষণার সময় আসামি উপস্থিত ছিলেন না। অনেক খোঁজাখুঁজি করেও তাঁকে পাওয়া যায়নি। পরে আদালত তাঁকে পলাতক দেখিয়ে এই মামলায় পাঁচ বছরের কারাদণ্ড দেন।

পুলিশ জানায়, ২০০৯ সালের ৫ সেপ্টেম্বর নগরের নিউমার্কেট এলাকায় কারাদণ্ডাদেশপ্রাপ্ত বশিরের কাছ থেকে ১৪০টি ইয়াবা উদ্ধার করে কোতোয়ালি থানা পুলিশ। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করলে তদন্ত শেষে তাঁর বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয়। ১০ জন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত আজ এ রায় দেন।

উপরে