আপডেট : ২৩ ফেব্রুয়ারি, ২০১৬ ২০:০৭

গণিত পরীক্ষায় লিখে দেয়ার অপরাধে এক বহিরাগতের ৭দিনের কারাদন্ড

বিডিটাইমস ডেস্ক
গণিত পরীক্ষায় লিখে দেয়ার অপরাধে এক বহিরাগতের ৭দিনের কারাদন্ড

কেন্দ্রে ঢুকে এসএসএসি পরীক্ষার্থী জিয়াউল শাহ‘র গণিত পরীক্ষার খাতার লিখে দেয়ার অপরাধে সোহাগ মিয়া নামে এক বহিরাগতকে ৭দিনের কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিষ্টেট ও আশুগঞ্জ উপজেলার সহকারি কমিশনার (ভুমি) ফেরদৌসী আক্তার মঙ্গলবার আশুগঞ্জ তালশহর করিমিয়া মাদ্রাসা কেন্দ্রে গনিত পরীক্ষা চলাকালে সোহাগ মিয়াকে হাতে-নাতে ধরে এ কারাদন্ড প্রদান করেন। সোহাগ উপজেলার বড়তল্লা গ্রামের মোঃ ছাত্তার মিয়ার ছেলে ও ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্র।

ভ্রাম্যমাণ আদালত ও পরীক্ষা কেন্দ্র সুত্রে জানা গেছে, তালশহর এ,এ,আই উচ্চ বিদ্যালয়ে এস,এস,সি পরীক্ষার্থী ও উপজেলার বড়তল্লা গ্রামের আঃ হামিদের পুত্র সোমবার অসুস্থ পড়ে। তাই কেন্দ্র কর্তৃপক্ষ মঙ্গলবার গণিত পরীক্ষায় তাকে সিকবেডের ব্যবস্থা করে। পরীক্ষা চলাকালে জিয়াউল শাহ‘র চাচাত ভাই মোঃ সোহাগ মিয়া কক্ষে নিজে খাতায় লিখতে থাকে।

বিষয়টি সহকারি কমিশনার (ভুমি) ফেরদৌসী আক্তারের নজরে এলে তিনি তাকে হাতে-নাতে ধরে ফেলে। কেন্দ্রের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা এ ব্যাপারে কোন সদুত্তর দিতে না পারায় সোহাগকে উপজেলা পরিষদে নিয়ে আসে এবং সরকারি নিষেধাজ্ঞা অমান্য করার অপরাধে ৭দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে জেলহাজতে প্রেরণ করে।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিষ্টেট ও আশুগঞ্জ উপজেলার সহকারি কমিশনার (ভুমি) ফেরদৌসী আক্তার জানান, অন্যায় ভাবে কেন্দ্রে ঢুকে অন্যের খাতায় লেখে দেয়ার অপরাধে দন্ডবিধির ১৮৮ ধারা মতে তাকে ৭দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। কেন্দ্র কর্তৃপক্ষের কাছেও এব্যাপারে জবাব চাওয়া হয়েছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে