আপডেট : ২৩ ফেব্রুয়ারি, ২০১৬ ১৯:৩৫

বরিশালে জমে উঠেছে বইমেলা

বরিশাল প্রতিনিধি
বরিশালে জমে উঠেছে বইমেলা

বরিশালের গৌরনদীতে ভাষার মাসে উপলক্ষে আয়োজিত বইমেলা জমে উঠেছে। প্রতিদিনই অসংখ্য বইপ্রেমী মানুষ ভীড় করছে এ মেলায়। গৌরনদী উপজেলার মাহিলা ডিগ্রি কলেজ মাঠে ২১ ফেব্রুয়ারি বিকেলে উদ্বোধন হয় ৫ দিনব্যাপী এ বইমেলা। এখানে ঢাকার একাধিক প্রকাশনীসহ বিভিন্ন প্রকাশনীর নানান ধরনের বই উঠেছে। এর পাশাপাশি কবি ও লেখকদের উপস্থিতিতে প্রতিদিনই জমজমাট থাকছে মেলা প্রাঙ্গণ।

আয়োজক কমিটি সূত্রে জানা গেছে, মাহিলাড়া ইউনিয়ন পরিষদ ও বইমেলা উদযাপন পরিষদের যৌথ উদ্যোগে চার বছর ধরে আয়োজন করা হচ্ছে একুশের বই মেলার। এরই ধারাবাহিকতায় প্রতিবছরের মতো এবারও ডিগ্রি কলেজ মাঠে মেলায় শতাধিক স্টল নিয়ে শুরু করা হয় ৫ দিনব্যাপী বই মেলা। মেলায় ঢাকার আফছার প্রকাশনী, বিশ্ব সাহিত্য ভবন, সময় প্রকাশনী, মিনা বুক হাউস, পৌষী প্রকাশনীসহ একাধিক প্রকাশনী বিভিন্ন ধরনের বই উঠিয়েছে। উত্তর বরিশালের কবি ও কবিতা, এই সময়ের নির্বাচিত গল্প, টুটন ও টুম্পাভূত, বান্ধবী বন্ধু তোমার, প্রেমের কবিতাসহ একাধিক বই মেলায় পাঠকদের মন কেড়েছে।

মেলায় আগত স্থানীয় বাসিন্দা তপু সাহা বলেন, নতুন প্রজন্মের মধ্যে বাংলাভাষা ছড়িয়ে দিতে মাহিলাড়ায় আয়োজন করা হয় একুশের এই বই মেলা। তবে এ মেলা শুধু মাহিলারায় নয় প্রতিবছর ভাষার মাসে এ মেলা বরিশালসহ বিভিন্ন স্খানে করার দাবি জানিয়েছেন দূর-দূরান্ত থেকে মেলায় আগতরা। মেলা উপলক্ষে প্রতিদিন বিকেলে অসংখ্য মানুষ ভীড় করছে। পাশাপাশি আয়োজন থাকে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে