আপডেট : ২১ ফেব্রুয়ারি, ২০১৬ ০০:৪২

পাবনায় বাল্যবিয়ের আয়োজন করায় ৫ জনের সাজা

বিডিটাইমস ডেস্ক
পাবনায় বাল্যবিয়ের আয়োজন করায় ৫ জনের সাজা

পাবনার চাটমোহরে বাল্যবিয়ের আয়োজন করার অভিযোগে ইউনিয়ন পরিষদ সদস্য, বর ও গ্রাম পুলিশসহ পাঁচজনকে এক বছর করে কারাদণ্ড ও এক হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার বিকেলে তাদের জেল-জরিমানা করা হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন— উপজেলার বিলচলন ইউনিয়নের আক্কাস আলীর ছেলে বর মো. কাউসার আলী (২২), বরের বাবা গ্রাম পুলিশ (চৌকিদার) আক্কাস আলী (৪৯), কুমারগাড়া গ্রামের রোস্তম মণ্ডলের ছেলে উজ্জল হোসেন (৪৫), মথুরাপুর ইউনিয়নের ভাদড়া গ্রামের আজগর আলীর ছেলে ইউপি সদস্য সাইদুল ইসলাম (৪৬) ও নিজাম উদ্দিনের ছেলে নূরুল ইসলাম (৫০)।

চাটমোহর থানার উপ-পরিদর্শক (এসআই) বিদ্যুৎ কুমার জানান, উপজেলার মথুরাপুর ইউনিয়নের ভাদড়া গ্রামের ফুরকান আলীর মেয়ে ও সেন্ট রিটাস হাইস্কুলের সপ্তম শ্রেণীর ছাত্রী জেসমিন খাতুন (১২) এর সাথে একই উপজেলার বিলচলন ইউনিয়নের সেনগ্রামের গ্রাম পুলিশ আক্কাস আলীর ছেলে কাউসারের বিয়ে ঠিক হয়। শনিবার বিকেলে কাউসার আত্মীয়-স্বজনসহ বিয়ে করতে কনের বাড়িতে উপস্থিত হয়।

খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান কনের বাড়িতে অভিযান চালিয়ে বাল্যবিয়ে বন্ধ করেন।

তিনি জানান, বাল্যবিয়ে দেওয়ার অপরাধে তিনি এই রায় প্রদান করেন। এ সময় মেয়ের বাবা ফুরকান আলীসহ তার স্বজনরা বাড়ি থেকে পালিয়ে যান।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

উপরে