আপডেট : ১৮ ফেব্রুয়ারি, ২০১৬ ০০:১৪

লতিফের পক্ষ নিলেন ৭ সাংসদ

বিডিটাইমস ডেস্ক
লতিফের পক্ষ নিলেন ৭ সাংসদ

বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অভিযোগে সরকারদলীয় সংসদ সদস্য এম এ লতিফের পক্ষে অবস্থান নিয়েছেন দলের ৭ সংসদ সদস্য। তাঁরা দাবি করেছেন লতিফের বিরুদ্ধে বঙ্গবন্ধুর ছবি বিকৃতির যে অভিযোগ তোলা হয়েছে তা সম্পূর্ণ ‘মিথ্যা’।

একই সাথে লালদীঘির মাঠে সমাবেশ করে নগর আওয়ামী লীগের প্রভাবশালী নেতা মহিউদ্দিন চৌধুরী লতিফকে প্রাণনাশের যে বক্তব্য দিয়েছে তারও নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ওই ৭ সংসদ সদস্য।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে লতিফের পক্ষে তারা তাদের অবস্থান পরিষ্কার করেন। বিবৃতিদাতা সংসদ সদস্যরা হলেন— চট্টগ্রাম ১০ আসনের ডা. আফছারুল আমীন, চট্টগ্রাম-৬ আসনের এ বি এম ফজলে করিম চৌধুরী, চট্টগ্রাম-১২ আসনের শামসুল হক চৌধুরী, চট্টগ্রাম-১৪ আসনের মো. নজরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম-১৬ আসনের মোস্তাফিজুর রহমান চৌধুরী, চট্টগ্রাম-৪ আসনের দিদারুল আলম ও চট্টগ্রাম-৩ আসনের মাহফুজুর রহমান।

বিবৃতিতে তারা বলেন, ‘ছবি বিকৃতির আত্মস্বীকৃত ডিজাইনারের বিরুদ্ধ অবস্থান না নিয়ে এম এ লতিফের ভাবমূর্তি ক্ষুণ্ন ও তাকে সামাজিকভাবে হেয় করার উদ্দেশ্যে মহিউদ্দিন চৌধুরীর বক্তব্য কোনোভাবেই একজন দায়িত্বশীল নেতার আচরণ হতে পারে না।’

তারা বলেন, ‘আওয়ামী লীগ থেকে দু’বার নির্বাচিত সংসদ সদস্য এম এ লতিফের বিরুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি বিকৃতির মিথ্যা অভিযোগ এনে গত ১৫ ফেব্রুয়ারি নাগরিক মঞ্চের উদ্যোগে লালদীঘি মাঠে আয়োজিত প্রতিবাদ সভায় নগর আওয়ামী লীগের সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী যে বক্তব্য দিয়েছেন আমরা তার তীব্র প্রতিবাদ জানাচ্ছি।’

এদিকে বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অভিযোগে এম এ লতিফের বিরুদ্ধে দায়ের করা দুটি মামলার বাদী ও যুবলীগের সাবেক কেন্দ্রীয় নেতা সাইফুদ্দিন আহমেদ রবি লতিফ দেশ ছেড়ে পালিয়ে যেতে পারেন, এমন আশঙ্কা করে তার পাসপোর্ট জব্দ করার আবেদন জানিয়েছেন। বুধবার আদালতের মাধ্যমে তিনি এ আবেদন জানান।

চট্টগ্রাম মহানগর হাকিম ফরিদ আলমের আদালতে দুটি মামলায় পৃথকভাবে দুটি এ-সংক্রান্ত আবেদন জমা দেওয়ার পর আদালত দুটি আবেদন গ্রহণ করে মামলার তদন্তকারী কর্মকর্তাকে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের করতে আদেশ দিয়েছেন।

বিষয়টি স্বীকার করে বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোসলেহ উদ্দিন চৌধুরী শাহীন বলেন, ‘লতিফ দেশ ছেড়ে বিদেশে পালিয়ে যাওয়ার সম্ভাবনা আছে। এজন্য আমরা বাদীকে নিরাপত্তা এবং লতিফসহ আসামিদের পাসপোর্ট জব্দের আবেদন করেছি। আদালত উভয় বিষয়ে তদন্ত কর্মকর্তাকে ব্যবস্থা নিতে বলেছেন।’

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে