আপডেট : ১৫ ফেব্রুয়ারি, ২০১৬ ১৮:৫৯

কারাগারে নীলফামারি বিএনপির ৩৪ নেতাকর্মী

বিডিটাইমস ডেস্ক
কারাগারে নীলফামারি বিএনপির ৩৪ নেতাকর্মী

নীলফামারীতে বিএনপির ৩৪  নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছে আদালত।  সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুরের গাড়িবহরে হামলা ও চার আওয়ামী লীগ নেতাকর্মী হত্যা মামলায় তাদের কারাগারে পাঠানো হয়।

সোমবার নীলফামারী সদর আমলী আদালতের বিচারক সামিউল ইসলাম এ আদেশ দেন বলে নীলফামারী আদালত পুলিশের পরিদর্শক সুকুমার মোহন্ত জানান।

এর আগে এ মামলার ৩৪ আসমি আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করলে বিচারক তা নাকচ করেন।

গত রোববার এই মামলায় জেলা জামায়াতের সেক্রেটারি খায়রুল আনামসহ জামায়াতের আট নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়। এ মামলায় মোট ৪২ জন আটক রয়েছেন।

মামলার বরাত দিয়ে পরিদর্শক সুকুমার বলেন,  ২০১৩ সালে ১২ ডিসেম্বর যুদ্ধাপরাধী কাদের মোল্লার ফাঁসি কার্যকরের রাতে জেলা সদরের লক্ষ্মীচাপ ও পলাশবাড়ি ইউনিয়নে হামলা ও অগ্নিসংযোগ করে জামায়াত-শিবির ও বিএনপির নেতাকর্মীরা।

এর একদিন পর ১৪ ডিসেম্বর সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর ওই এলাকা পরিদর্শনে যান। ফেরার পথে টুপামারী ইউনিয়নের রামগঞ্জ হাটে মন্ত্রীর গাড়িবহরে হামলা ও আওয়ামী লীগের চার নেতাকর্মীকে জামায়াত বিএনপির নেতাকর্মীরা হত্যা করে বলে জানান তিনি।

তিনি বলেন, এ ঘটনায় নীলফামারী থানার পরিদর্শক (তদন্ত) বাবুল আকতার বাদী হয়ে ১৮ দলীয় জোটের ১৪ জন নেতা-কর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরও দেড় হাজার ব্যক্তিকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

তদন্তকারী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জামায়াত-বিএনপির ২১৭ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

উপরে