আপডেট : ১৫ ফেব্রুয়ারি, ২০১৬ ১১:৫৪

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুবি শিক্ষার্থীদের অবরোধ

বিডিটাইমস ডেস্ক
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুবি শিক্ষার্থীদের অবরোধ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থী পরিবহনকারী বাসে সন্ত্রাসী হামলার বিচার দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা।

সোমবার বেলা পৌনে ১১টার দিকে মহাসড়কের নন্দনপুর বিশ্বরোডে অবস্থান নেয় শত শত শিক্ষার্থী। এতে মহাসড়কের উভয় পাশ দিয়ে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

ঘটনাস্থলে এসে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের শান্ত করার চেষ্টা করছেন কুবির প্রক্টরিয়াল বডির সদস্যরা। তবে, শিক্ষার্থীদের থেকে কিছুটা দূরে অবস্থান নিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করার চেষ্টার করছে পুলিশ।

এর আগে সকালে একই ঘটনায় ক্লাস ও পরীক্ষা বর্জন করে ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশ করেন শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, রোববার রাতে কুমিল্লা শহরের ঝাউতলায় কুবির ৬নং বাসে হামলা করে দুর্বৃত্তরা। এতে ২৫ জন আহত হয়। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।

জানা যায়, বিশ্ববিদ্যায়ের বাসটি সন্ধ্যায় নগরীর ঝাউতলা এলাকায় পৌঁছে। এ সময় ওই সড়কে সরস্বতী পূজা উপলক্ষে বিশাল গাড়িবহর যাচ্ছিল। ওই গাড়িবহর থেকে কিছু উচ্ছৃংখল ছেলে বিশ্ববিদ্যালয়ের বাসে অবস্থানরত ছাত্রীদের লক্ষ্য করে রঙ ছুড়লে ছাত্ররা তাতে প্রতিবাদ করেন। এসময় ওই গাড়িবহর থেকে অর্ধশতাধিক যুবক এসে লাঠি, রড ও ধারাল অস্ত্র নিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা চালায়।এতে ধারাল অস্ত্রের কোপে শিক্ষার্থী আক্তারুজ্জামানের ডান হতের কজ্বির রগ কেটে যায়।

এছাড়াও আহত হয় আরও অন্তত ২০ জন শিক্ষার্থী। মারাত্মক আহত আকতারকে  কুমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বহনকারী বিআরটিসি বাস (ঢাকা মেট্রো ব ১১-৪৯১২) ভাঙচুর করে হামলাকরীরা।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে