আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০১৬ ১২:০১

নবীনগরে ইউপি নির্বাচন, আ’লীগের মনোনয়ন বিতরণ শুরু

আমিনুল ইসলাম, ব্রাক্ষণবাড়িয়া জেলা প্রতিনিধি
নবীনগরে ইউপি নির্বাচন, আ’লীগের মনোনয়ন বিতরণ শুরু

সারাদেশে ২২ মার্চ প্রথম ধাপের পর ৩১ মার্চ দ্বিতীয় ধাপে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে ব্রাক্ষণবাড়িয়ার নবীনগর উপজেলার ২১টি ইউনিয়নে। এরই মাঝে ইউনিয়নগুলোতে চলছে উৎসবমুখর পরিবেশ। প্রত্যেকটি চায়ের দোকানে শুধু একটিই আলাপ এবার প্রথম হচ্ছে দলীয়ভাবে নির্বাচন। এখন শান্তিমত ভোট দিতে পারলেই হয়।

শনিবার দুপুর থেকে প্রার্থীদের মাঝে মনোনয়ন পত্র বিতরণ শুরু করেছে উপজেলা আওয়ামী লীগ।

দলীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে প্রথম দিনেই মনোনয়ন নিতে বেশ সাড়া পড়েছে। প্রথম দিনে ৩২ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আগামী ২৩ তারিখ পর্যন্ত মনোনয়নপত্র দেবে সংগঠনটি। এদিকে নির্বাচন কমিশনেও প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা।

মনোনয়ন নিতে আসা বীরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আফজাল হোসেন বিডিটাইমস৩৬৫ডটকমকে বলেন, আমি দীর্ঘদিন যাবত দলের সাথে জড়িত। আমি শতভাগ আশাবাদী দল আমাকে মনোনয়ন দিবে। আমার দীর্ঘ দিনের আশা বীরগাঁও ইউনিয়নকে একটি আধুনিক মডেল হিসেবে গড়ে তুলবো।

অন্যদিকে বড়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ জাকির হোসেন জানান, আমি পরপর দুইবার ইউপি নির্বাচনে অংশগ্রহণ করেছি কিন্তু সামান্য ভোটের ব্যবধানে নির্বাচনে পরাজিত হয়। কিন্তু এটাই আমার শেষ নির্বাচন ইউপি সভাপতি হওয়ার পর থেকে রোদ-বৃষ্টি থেকে শুরু করে সকাল থেকে সন্ধা পর্যন্ত সমাজের গরীব দুঃখীদের মাঝে সবসময় রয়েছি। আমি শতভাগ আশাবাদি দল থেকে আমাকে মনোনয়ন দেবে।

অপরদিকে নবীনগর উপজেলার আওয়ামী লীগের শিক্ষাবিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান নান্নু (মাস্টার) বলেন, বড়াইল ইউপি নির্বাচনে আমি এই প্রথম দলীয়ভাবে অংশগ্রহণ করছি। মনোনয়ন ফরম হাতে পেয়ে অনেকটা আনন্দ অনুভব করতেছি। এখন দলীয় মনোনয়ন পাবার ব্যপারে আমি আশাবাদি কারণ জেলা উপজেলা ও ইউনিয়নে আমি দলের সাথে সবসময় জড়িত রয়েছি। সমাজের উন্নয়নের সার্থে ও শিক্ষাখাতকে উন্নত করার জন্য আমার চেষ্টা অব্যহতি থাকবে।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শফিকুল ইসলাম জানান, ১৩ ফেব্রুয়ারি থেকে ২৩ ই ফ্রেবুয়ারি পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম বিতরণ করা হবে। তারপর দলীয় কার্যালয়ে বর্ধিত সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

মনোনয়ন বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দলটির সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম, জেলা সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক এডভোকেট শিব শংকর দাস, উপজেলা যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দীন চৌধুরী শাহন, জেলা ও উপজেলার আওয়ামী লীগের সদস্য মোঃ জসিম উদ্দীন,সাবেক চেয়ারম্যান আবু জামাল প্রমুখ।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে