আপডেট : ১১ ফেব্রুয়ারি, ২০১৬ ২১:২৯

সীতাকুণ্ড পূবালী ব্যাংকের বস্তাবন্ধী অর্ধকোটি টাকা উধাও

বিডিটাইমস ডেস্ক
সীতাকুণ্ড পূবালী ব্যাংকের বস্তাবন্ধী অর্ধকোটি টাকা উধাও

সীতাকুণ্ডে পূবালী ব্যাংকের গাড়ি থেকে রহস্যজনকভাবে ৫০ লাখ ৫০ হাজার টাকা উধাও হয়েছে।
 
বৃহস্পতিবার দুপুরে টাকার বস্তা নিয়ে গাড়িটি চট্টগ্রামে যাওয়ার পথে এ ঘটনা ঘটে।
 
গাড়িতে চালকসহ ব্যাংকের এক কর্মকর্তা ও একজন নিরাপত্তা প্রহরী ছিলেন। বিষয়টি পুলিশকে মৌখিকভাবে জানানো হলেও এ রিপোর্ট লেখা পর্যন্ত টাকা উদ্ধার বা কাউকে আটক করা হয়নি।
 
পূবালী ব্যাংক সীতাকুণ্ড শাখা ব্যবস্থাপক আবদুস সবুর মিয়া জানান, চট্টগ্রামের আগ্রাবাদ শেখ মুজিব রোড শাখা থেকে  দুপুরে ব্যাংকের মাইক্রোবাসটি (ঢাকা মেট্রো-চ-৫৩৪৯৭৫) ৫০ লাখ ৫০ হাজার টাকা নিয়ে সীতাকুণ্ড শাখায় আসে। ওই শাখা থেকে আরও ৮১ লাখ টাকা তোলা হয়। দুপুর দেড়টায় দুই ব্যাংকের মোট ১ কোটি ৩০ লাখ ৫০ হাজার টাকার দুটি বস্তা নিয়ে মাইক্রোবাসটি লালদীঘির পাড় করপোরেট শাখায় যাওয়ার পথে ৫০ লাখ ৫০ হাজার টাকার বস্তাটি উধাও হয়ে যায়। সীতাকুণ্ড শাখা থেকে টাকা নিয়ে মাইক্রোবাসটি ছাড়ার পর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কোনো এক জায়গায় এ ঘটনা ঘটেছে বলে তার ধারণা।
 
ঘটনার পর বিকেল ৪টার দিকে ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন ব্যাংকের শাখা ব্যবস্থাপক আবদুস সবুর মিয়া।
 
বৈঠকে গাড়ির চালকসহ ওই সময় যারা দায়িত্বে ছিলেন তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। তাতে টাকার কোনো হদিস মেলেনি।

সীতাকুণ্ড মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইফতেখার হাসান জানান, চট্টগ্রাম থেকে সীতাকুণ্ডের অধিকাংশ ব্যাংকে টাকা আনা-নেওয়ার সময় পুলিশের সহযোগিতা নেওয়া হয়। পূবালী ব্যাংকের ওই টাকা নেওয়ার সময় তারা কোনো সহযোগিতা চায়নি।
 
সীতাকুণ্ড মডেল থানার সেকেন্ড অফিসার দুলাল হোসেন জানান, ৫০ লাখ ৫০ হাজার টাকার বস্তাটি উধাও, নাকি আত্মসাৎ করা হয়েছে তা এখনও বলা যাচ্ছে না। ব্যাংক কর্তৃপক্ষ মামলার প্রস্তুতি নিচ্ছে। এ ঘটনায় ব্যাংকের একাধিক কর্মকর্তাকে নজরদারিতে রাখা হয়েছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

উপরে