আপডেট : ১১ ফেব্রুয়ারি, ২০১৬ ১১:১৯

বরিশালে ৭০ মন জাটকা জব্দ, ৪ জনের দন্ড

বরিশাল প্রতিনিধি
বরিশালে ৭০ মন জাটকা জব্দ, ৪ জনের দন্ড

বরিশাল নগরী ও মুলাদীতে পৃথক দুই অভিযানে ৭০ মন জাটকাসহ ৪ জনকে আটক করা হয়েছে। আটককৃতদের মধ্যে ৩ জনকে ১ বছর করে কারাদন্ড ও ১ জনকে ৫ হাজার টাকা জরিমানা করেছে পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালত।

বরিশাল নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস,আই মো. শফিকুল ইসলাম জানান, কালাইয়া বাজার থেকে জাটকা মাছ বরিশাল পোর্ট রোডের মাছ ব্যবসায়ী নাসির মিয়ার আড়ৎ-এ আনা হচ্ছিলো। বালুর ঘাটে পৌঁছলে ১০ মণ জাটকাসহ আটক করা হয় দশমিনা উপজেলার ফয়েজউদ্দিন হাওলাদারের ছেলে ও মৎস ব্যবসায়ী বাচ্চু হাওলাদারকে।

বুধবার সকালে বাচ্চুকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট কাজী লুৎফুল হাসানের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে তাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং আটক জাটকা মৎস অফিসের কর্মকর্তাদের উপস্থিতিতে দুঃস্থদের মধ্যে বিতরণ করা হয়েছে। অপরদিকে বরিশালের মুলাদীতে ৬০ মন জাটকা সহ ৩ জনকে আটক করা হয়। যাদের প্রত্যেককে ১ বছর করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

মুলাদী উপজেলার সিনিয়র মৎস কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর জানান, বুধবার ভোররাতে মুলাদী সংলগ্ন আড়িয়াল খাঁ নদীতে উপজেলা মৎস বিভাগ ও মুলাদী থানা পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে একটি ট্রলার সহ ৬০ মন জাটকা জব্দ করেন। এসময় ট্রলারে থাকা হিজলা উপজেলার আলীগঞ্জের বাসিন্দা মোঃ শাহীন, মোঃ সোহাগ ও আইয়ুব আলী বাঘা নামে তিনজনকে আটক করা হয়।

বুধবার বেলা ১১ টায় মুলাদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মাসউদ পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে তোলা হলে প্রত্যেককে ১ বছর করে দন্ডাদেশ প্রদান করা হয় এবং সকালে জব্দ জাটকাগুলো বিভিন্ন এতিমখানাসহ দুস্থ ও গরিবদের মাঝে বিতরণ করা হয়েছে।

 

উপরে