আপডেট : ৯ ফেব্রুয়ারি, ২০১৬ ১৬:৫৯

চট্টগ্রামে জামায়াত নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

বিডিটাইমস ডেস্ক
চট্টগ্রামে জামায়াত নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর নায়েবে আমির মো. শাহজাহান চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন চট্টগ্রামের একটি আদালত।

মঙ্গলবার দুপুরে মহানগর দায়রা জজ মোহাম্মদ শাহনুর এ আদেশ দেন।

মহানগর পিপি অ্যাডভোকেট ফখরুদ্দিন চৌধুরী বলেন, মামলাটি বিচারের জন্য প্রস্তুত হয়ে এসেছে। মামলার প্রধান আসামি জামায়াত নেতা মো. শাহজাহান চৌধুরীসহ সব আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

আদালত সূত্র জানায়, ২০১৩ সালের ২৫ মার্চ জামায়াতের হরতাল চলাকালীন নগরীর চান্দগাঁও থানার এক কিলোমিটার এলাকায় টমটম চালক মো. মুসাকে শরীরে পেট্রল ঢেলে আগুনে পুড়িয়ে হত্যা করে পিকেটাররা। এ ঘটনায় চান্দগাঁও থানার এএসআই মেহেদী হাসান বাদি হয়ে একটি মামলা দায়ের করেন।

মামলায় মো. শাহজাহান চৌধুরীকে প্রধান আসামি করে আরও ১৫জনের নাম উল্লেখ করা হয়। বিস্ফোরক আইনের ৩/৬, দ-বিধির ৪৩৫ ধারা ও ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৬(২) ধারায় মামলাটি দায়ের করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা চান্দগাঁও থানার এসআই সজল কান্তি দে প্রধান আসামি শাহজাহান চৌধুরীসহ মোট ২৬ জনকে আসামি করে অভিযোপত্র দাখিল করেন ২০১৫ সালের ২৩ মার্চ। মঙ্গলবার অভিযোগ গঠনের জন্য প্রস্তুত হয়ে মহানগর দায়রা জজ শাহনুরের আদালতে মামলাটি হাজির করা হয়।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে