আপডেট : ৮ ফেব্রুয়ারি, ২০১৬ ২১:০৪

মৌলভীবাজারে দুই বিএনপি নেতা গ্রেফতার

বিডিটাইমস ডেস্ক
মৌলভীবাজারে দুই বিএনপি নেতা গ্রেফতার

পুলিশ এ্যাসল্ট মামলায় যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মতিন বক্স ও জেলা ছাত্রদল নেতা আব্দুল জলিলকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার দুপুরে মৌলভীবাজার মডেল থানা পুলিশের পৃথক অভিযানে তাদেরকে গ্রেফতার করা হয় বলে মৌলভীবাজার মডেল থানার ওসি আব্দুস ছালেক মুঠোফোনে নিশ্চিত করেছেন।

পুলিশ সূত্র জানায়, ২০১৫ সালের ৫ জানুয়ারী অনুষ্ঠিত বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের কালো পতাকা মিছিলে পুলিশের সাথে সংঘর্ষের পুলিশ এ্যাসল্ট মামলার ওয়ারেন্ট ভূক্ত পলাতক আসামী যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মতিন বক্সকে দুপুরে শহরের শমসেরনগর সড়কের তাঁর নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে এবং ছাত্রদল নেতা আব্দুল জলিলকে শহরতলীর কাজিরগাঁও গ্রামের বাড়ি থেকে পুলিশ তাদের গ্রেফতার করে।

জেলা বিএপির যুগ্ম সাধারন সম্পাদক মো. আব্দুল মুকিত জানান, ২০১৫ সালের ৫ জানুয়ারী কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে বিএনপির নেতৃত্বাধীন মৌলভীবাজার জেলা ২০ দলীয় ঐক্যজোট শহরে কালো পতাকা মিছিল বের করে। এক পর্যায়ে পুলিশের সাথে নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় ওই দিন রাতে মৌলভীবাজার মডেল থানার এসআই নুর মিয়া বাদী হয়ে ১৩০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

পরে ওই মামলায় এসআই মিজান চলতি বছরের ৩০ জুুলাই মৌলভীবাজার আদালতে ১১৮ জনের নামে চার্জশীট দাখিল করেন।

এ মামলায় সাবেক সংসদ সদস্য ও মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান, জেলা জামায়াতের আমীর আব্দুল মান্নান ও জেলা বিএনপির প্রথম যুগ্ম সম্পাদক আব্দুল মুকিত, বিএনপি ও জামায়াতের মোট ৯৮ জন নেতাকর্মীদের বিরুদ্ধে ৩১ ডিসেম্বর গ্রেফতারী পরোয়ানা জারি করেন অতিরিক্ত চীফ জুডিশিয়্যাল ম্যাজিষ্টেট বাহাউদ্দিন কাজী।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে