আপডেট : ৮ ফেব্রুয়ারি, ২০১৬ ১৮:১৬

ফরম পূরণের টাকা না দেয়ায় ছেলের হাসুয়ার আঘাতে বাবা খুন!

বিডিটাইমস ডেস্ক
ফরম পূরণের টাকা না দেয়ায় ছেলের হাসুয়ার আঘাতে বাবা খুন!

বিএসসি পরীক্ষার ফরম পূরণের টাকা না দেয়ায় হাড়কিপটে বাবাকে গলা কেটে হত্যা করেছেন ছেলে আবু হাসান। এমনি এক মর্মান্তিক ঘটনা ঘটেছে বগুড়ার দুপচাঁচিয়ায়।

রোববার দুপুরে বগুড়ার সরকারি আযিযুল হক কলেজের ছাত্র হাসান তার বাবাকে হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন।

বগুড়া জেলা পুলিশের মিডিয়া সেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সিনিয়র সহকারী পুলিশ সুপার গাজিউর রহমান গণমাধ্যমকে জানিয়েছেন, হাসান তার জবানবন্দিতে উল্লেখ করেছেন, তার বাবা হবিবর রহমান ধলু ছিলেন হাড়কিপটে প্রকৃতির মানুষ। সামর্থ্য থাকা সত্ত্বেও সংসারে টাকা পয়সা খরচ করতেন না তিনি। ছেলের লেখাপড়ার কোনো খরচ দিতেন না। নিজ উদ্যোগে টাকা সংগ্রহ করে এইচএসসি পাস করে হাসান বগুড়া সরকারি আযিযুল হক কলেজে বিএসসিতে ভর্তি হন।

জানা গেছে, গত বছরের ১০ জুন সকাল ৭টার দিকে আবু হাসান ফরম পূরণের জন্য তার বাবার কাছে দুই হাজার ৫শ’ টাকা চান। তাকে মাত্র ৫০ টাকা দিয়ে কৃষি কাজের জন্য মাঠে চলে যান তিনি। পরে আবু হাসান তার বাবার ড্রয়ার খুলে দুই হাজার ৫শ’ টাকা নিয়ে ফরম পূরণ করতে চলে যান।

সকাল ৯টার দিকে তার বাবা বাড়িতে ফিরে রক্ষিত টাকা না পেয়ে স্ত্রী ও বেড়াতে আসা বিবাহিতা মেয়েকে মারধর শুরু করেন। তাদের বাড়ি থেকে বের করে দেন। পরে মেয়েকে নিয়ে স্ত্রী তার বাবার বাড়িতে আশ্রয় নেন।
দুপুর ২টার দিকে আবু হাসান বাড়ি ফিরে কাউকে না পেয়ে নানার বাড়ি গিয়ে মা-বোনের কাছে বিষয়টি শোনেন। এরপর সবার অগোচরে হাসান মই দিয়ে বাবার শয়নকক্ষে প্রবেশ করেন। এ সময় তার বাবা ঘুমাচ্ছিলেন। ঘরে প্রবেশ করে একটি হাসুয়া কাছে পেয়ে বাবার ঘাড়ে কোপ দিয়ে পালিয়ে যান তিনি। দীর্ঘ সময় হবিবর রহমানের কোনো সাড়া শব্দ না পেয়ে প্রতিবেশীরা পুলিশে খবর দেন। সন্ধ্যায় পুলিশ এসে ঘরের দরজা ভেঙে তার লাশ উদ্ধার করে।
এএসপি জানান, ঘরের দরজা ভেতর থেকে বন্ধ থাকায় নিহতের পরিবার ধারণা করছিল, হবিবর রহমান স্ত্রী-সন্তানদের ওপর অভিমান করে আত্মহত্যা করেছেন। এ ঘটনায় থানায় ইউডি মামলা দায়ের করা হয়। ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয়।
তিনি জানান, ময়নাতদন্ত প্রতিবেদনে হত্যাকাণ্ড উল্লেখ থাকায় রহস্য উদঘাটনে মাঠে নামে পুলিশ। গত শনিবার নিহতের স্ত্রী, বিবাহিতা দুই মেয়ে এবং একমাত্র ছেলে হাসানকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে পুলিশ। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে বাবাকে হত্যার কারণ জানায় হাসান।
 

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে 

উপরে