আপডেট : ৫ ফেব্রুয়ারি, ২০১৬ ১৮:০০

দুস্থদের চাল ইউপি সদস্যদের পেটে

বরিশাল প্রতিনিধি
দুস্থদের চাল ইউপি সদস্যদের পেটে

বরিশালে দুস্থদের জন্য বরাদ্দকৃত ৩৬ কুইন্টাল(৩৬০০শ কেজি) চাল আত্মসাৎ করার অভিযোগ পাওয়া গেছে। প্রায় ২শ দুস্থর প্রত্যেকের জন্য বরাদ্দকৃত ৯০ কেজি চালের ১৮ কেজি করে রেখে দেয়ার অভিযোগ খোদ ইউপি সদস্যদের বিরুদ্ধে। আর এর প্রতিবাদে বিক্ষোভ করেছে দুস্থরা। শুক্রবার বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নে এ ঘটনা ঘটে।

তৌহিদ খন্দকার নামের এক দুস্থ জানান, তারা প্রতিমাসে সরকারি বরাদ্দকৃত ভিজিডি কার্ডে ৩০ কেজি করে চাল পান। শুক্রবার বকেয়াসহ তিনমাসের ৯০ কেজি চাল দেবার কথা। চরবাড়িয়া এলাকার তালতলি বাজারের ইউনিয়ন পরিষদের সামনে বসে ওই চাল দেয়া হয়। কিন্তু ওই ৯০ কেজি চাল থেকে ১৮ কেজি করে রেখে দেয় ইউপি সদস্যরা।

আর এর নেতৃত্বে ছিলো ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য হাবিবুর রহমান টিপু, ৫ নং ওয়ার্ডের সদস্য গাজি জাকির হোসেন ও ৭ নং ওয়ার্ডের সদস্য আলমগীর হোসেন। এসময় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জিয়াউল ইসলাম সাবু উপস্থিত ছিলেন। বিষয়টি ব্যাপক জানাজানি হলে বিক্ষোভ করা হয়। এরপর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সায়েম এসে ব্যবস্থা নেবার আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।

চরবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল আলম সায়েম বলেন, ২শ দুস্থর প্রত্যেকের কাছ থেকে ১৮ কেজি করে চাল রেখে দেয় ইউপি সদস্যরা। এর নেতৃত্বে চেয়ারম্যান জিয়াউল ইসলাম সাবু ছিলেন। ওই চাল ফেরৎ দেবার কথা তাদের বলা হয়েছে। কিন্তু এখন বলছে তাদেরকেই কম দেয়া হয়েছে।

চরবাড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জিয়াউল ইসলাম সাবু বলেন, চাল কাউকে কম দেয় হয় নায়। তাতে মাপে একটু কম বেশী হতে পারে। আর কিছু চাল রাখা হয়েছে কিছু বারতি দুস্থকে দেবার জন্য।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে