আপডেট : ৪ ফেব্রুয়ারি, ২০১৬ ১৭:৫১

বিএম কলেজে মিছিল সমাবেশ নিষিদ্ধ

বরিশাল প্রতিনিধি
বিএম কলেজে মিছিল সমাবেশ নিষিদ্ধ

বরিশাল বিএম কলেজে সকল ধরনের সভা-সমাবেশ ও মিছিল নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। ছাত্রলীগ সদস্য ফয়সাল আহমেদ মুন্নার ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় জরুরি সভায় এ সিদ্ধান্তের খবর জানায় শিক্ষক পরিষদ।

বৃহষ্পতিবার বেলা সাড়ে ১১টায় কলেজের শিক্ষক মিলনায়তন কেন্দ্রে ওই সভা শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত চলে।

সভায় কলেজের বর্তমান পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে কলেজে স্থায়ীভাবে পুলিশ ক্যাম্প করার সিদ্ধান্ত নেয়া হয়। একই সাথে কলেজের অস্থায়ী ছাত্র কর্মপরিষদ বাতিলের বিষয়ে সিদ্ধান্ত নেবার জন্য পাচ সদস্য বিশিষ্ট একটি কমিটি করা হয়েছে। যার প্রধান করা হয়েছে ব্যাবস্থাপনা বিভাগের প্রধান অধ্যাপক শাহ সাজেদাকে। আগামী ৫ কর্মদিবসের মধ্যে ওই কমিটি কর্মপরিষদ বাতিলের বিষয়ে সকল কর্মপ্রক্রিয়া সম্পন্ন করবে।

এদিকে বরিশাল মহানগর ছাত্রলীগ এক বিবৃতিতে বিএম কলেজ ছাত্রলীগের সকল কার্যক্রম স্থগিত করে দিয়েছে। এমন বিষয় নিশ্চিত করেছেন মহানগর ছাত্রলীগ সভাপতি জসীম উদ্দিন।

সরকারি বিএম কলেজ শিক্ষক পরিষদ সাধারন সম্পাদক এ এস কাইউম উদ্দিন আহমেদ বলেন, ফয়সাল আহমেদ মুন্নার ওপর হামলার ঘটনা অনাকাঙ্খিত। আর এ ঘটনাকে কেন্দ্র করে ঘটে যাওয়া সকল ঘটনা উদ্বেগ জনক। তাই বিষয়টি নিয়ে শিক্ষক পরিষদেও জরুরি সভা হয়েছে।

সভায় কলেজের আইনশৃঙ্খলা নিয়ন্ত্রনে রাখতে পুলিশ ক্যাম্প, সভা-সমাবেশ মিছিলে নিষেধাজ্ঞা ও অস্থায়ী কর্মপরিষদ বাতিলে একটি কমিটি করা হয়। ওই কমিটি স্থানীয় প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুশিল সমাজের নেতৃবৃন্দেকে বর্তমান পরিস্থিতি অবহিত করে কর্মপরিষদ বাতিল করার সকল প্রক্রিয়া সম্পন্ন করবে। এরপর কলেজ অধ্যক্ষ তা বাতিল করবেন।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে