আপডেট : ৩ ফেব্রুয়ারি, ২০১৬ ২১:৫৬

পুলিশকে ঘরে আটকিয়ে বাইরে বাবার গান!

নিজস্ব প্রতিবেদক
পুলিশকে ঘরে আটকিয়ে বাইরে বাবার গান!

কুমিল্লায় একটি ভুয়া মাজারের গানবাজনা বন্ধ করতে গিয়ে হামলার শিকার হয়েছে পুলিশ।  

মঙ্গলবার রাতে মুরাদনগর উপজেলার রাজাবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, এসএসসি পরীক্ষা চলাকালীন সময়ে মঙ্গলবার রাতে উপজেলার রাজাবাড়ি গ্রামের ছালাম শাহর মাজার নামে একটি ভূয়া মাজারে গান বাজনার আয়োজন করে কিছু মুরিদ।

এ উপলক্ষে প্রায় ২০টি উচ্চ ক্ষমতা সম্পন্ন মাইক, সাউন্ডবক্স লাগানো হয়। তার উপর ঢাক-ঢোল তো আছেই। সব মিলিয়ে মাইক আর বাদ্যযন্ত্রের বিকট শব্দে আশপাশে ভয়াবহ শব্দ দূষণের সৃষ্টি হয়।

এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে বাঙ্গরা বাজার থানার এসআই গোলাম মোস্তফার নেতৃত্বে ৪ জন পুলিশ মাজারে যান।

রাত সাড়ে এগারোটার দিকে পুলিশ মাইক বন্ধ করার নির্দেশ দিলে, গান-বাজনা বন্ধ হয়ে যায়। কয়েক মিনিট যেতে না যেতেই আয়োজকদের লেলিয়ে দেয়া লোকজন হামলা করে পুলিশ সদস্যদের ওপর।

দৌড়ে পুলিশ সদস্যরা প্রয়াত ছালাম শাহর ছোট ভাই প্রয়াত আব্দুর রউফ এর ঘরে আশ্রয় নেন। পুলিশ সদস্যদের তাড়া করতে বাড়ির দরজার গ্রিল ভেঙ্গে ভেতরে প্রবেশ করার চেষ্টা চালায় তারা। এ অবস্থায় পুলিশ সদস্যরা নিরাপদে ঘরে বসে থাকেন, অন্যদিকে আবারো গান বাজনা চালু করেন আয়োজকরা। রাত ভর চলে গান-বাজনা।

অভিযোগ রয়েছে, ওরশের নামে সেখানে মাদক-জুয়ার আসরসহ নানান অনৈতিক কর্মকান্ড চলে সেখানে। এদিকে সে মাজারে প্রয়াত ছালাম শাহর পরিবারের সদস্যদের কতৃত্ব না থাকায়, তারা এক কিলোমিটার দূরে রাজাবাড়ি গ্রামে আরেকটি কাল্পনিক মাজার তৈরী করে সেখানেও ওরশের নামে নানান অনৈতিক কমকান্ড শুরু হয়। তারই অংশ হিসেবে মঙ্গলবার রাতে গানের আয়োজন করে।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

 

উপরে