আপডেট : ৭ জানুয়ারী, ২০১৬ ১৩:০১

চাঁদপুরে ট্রেনে পেট্রোল বোমা

অনলাইন ডেস্ক
চাঁদপুরে ট্রেনে পেট্রোল বোমা

চাঁদপুর-লাকসাম রেলপথের উনকিলা এলাকায় আন্তঃনগর মেঘনা এক্সপ্রেস ট্রেনে দুর্বৃত্তরা পেট্রোল বোমা ও ককটেল নিক্ষেপ করেছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

বুধবার (৬ জানুয়ারি) রাতে ওই রেলপথের চিতশী-শাহরাস্তির মধ্যবর্তী ১৫ নম্বর ব্রিজ সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।
ট্রেনের চালক সাহাবুদ্দীন সাংবাদিকদের জানান, ট্রেনটি লাকসাম-চিতশী থেকে ছেড়ে চাঁদপুরের দিকে আসছিল। রাত ৯টার দিকে হঠাৎ ঘটনাস্থল ১৫ নম্বর ব্রিজ সংলগ্ন উনকিলা এলাকায় এলে একদল দুর্বৃত্ত ট্রেনটি লক্ষ্য করে পেট্রোল বোমা ও ককটেল নিক্ষেপ করে।

চালক ট্রেনের ইঞ্জিনের টেবিলে আগুন জ্বলছে দেখে তাৎক্ষণিক পানি নিক্ষেপ করলে আগুন নিভে যায়। যার ফলে বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটেনি। এতে করে ট্রেনে থাকা দক্ষিণাঞ্চলীয় যাত্রীসহ প্রায় সহস্রাধিক যাত্রী প্রাণে বেঁচে যায়।

বরিশালগামী এক যাত্রী জানান, হঠাৎ করে বিকট শব্দ হয়। এ সময় ট্রেনে থাকা যাত্রীরা আতঙ্কিত হয়ে ট্রেনের ভেতরে ছোটাছুটি করতে থাকে। অনেকের ধারণা হচ্ছিল ট্রেনটিতে হয়তো বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটেছে। ট্রেনটি রাত ১০টা ৩৫ মিনিটে চাঁদপুর স্টেশনে পৌঁছে।

এ ব্যাপারে চাঁদপর রেলওয়ে থানায় একাটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওসমান গনি পাঠান সাংবাদিকদের জানান, ঘটনাটি তদন্ত সাপেক্ষে এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে মামলা করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিডিটাইমস৩৬৫ডটকম/এআর

উপরে