আপডেট : ৩ জানুয়ারী, ২০১৬ ১০:১৫

সাইলো নির্মাণ নিয়ে সংকট নিরসনে আজ বরিশাল যাচ্ছেন খাদ্যমন্ত্রী

বরিশাল প্রতিনিধি
সাইলো নির্মাণ নিয়ে সংকট নিরসনে আজ বরিশাল যাচ্ছেন খাদ্যমন্ত্রী

বরিশালে মুক্তিযুদ্ধের স্মৃতিবিজরিত বধ্যভূমি এলাকায় খাদ্য বিভাগের বিশেষ গুদাম (সাইলো) নির্মাণ নিয়ে সৃষ্ট সংকট নিরসনে আজ রোববার বরিশালে যাচ্ছেন খাদ্যমন্ত্রী অ্যাড. কামরুল ইসলাম। 

রোববার সকালে বিমানযোগে বরিশালে পৌঁছে নগরীর ত্রিশ গোডাউন এলাকায় কীর্তনখোলার তীর সংলগ্ন বধ্যভূমি এলাকা পরিদর্শন করবেন তিনি। এরপর সেখানে নগরীর বিশিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে মতবিনিময় করার কথা রয়েছে।

শনিবার দুপুরে বরিশালের জেলা প্রশাসক ড. গাজী সাইফুজ্জামান খাদ্যমন্ত্রী অ্যাড. কামরুল ইসলামের বিষয়টি নিশ্চিত করে জানান, খাদ্যমন্ত্রী রোববার সকালে একদিনের সফরে বিমানযোগে বরিশালে আসবেন। ইতোমধ্যে ত্রিশ গোডাউন এলাকায় মন্ত্রীর সঙ্গে নগরীর বিশিষ্ট ব্যক্তিবর্গের মতবিনিময় অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা প্রশাসন।

বরিশাল বধ্যভূমি সংরক্ষণ কমিটির আহবায়ক অ্যাড. মানবেন্দ্র বটব্যল জানান, খাদ্যমন্ত্রীর সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে তাদের অংশগ্রহণ করার কথা জানিয়ে মন্ত্রীকে স্মারকলিপি প্রদান করা হবে। বরিশালের নাগরিক হিসেবে তারাও চান খাদ্য বিভাগের সাইলো বরিশালে হোক। কিন্তু বধ্যভূমি এলাকায় সাইলো স্থাপন করার প্রস্তাব কোনোভাবেই মেনে নেয়া হবে না।

উল্লেখ্য,কীর্তনখোলার তীরে বধ্যভূমি এলাকায় পাঁচ একর জলাশয় ভরাট করে বিশ্বব্যাংকের অর্থায়নে সাইলো স্থাপনের উদ্যোগ নিয়েছে খাদ্য বিভাগ। ডিসেম্বরের শেষ সপ্তাহে জলাধার ভরাট কাজ শুরু করা হলে ক্ষুদ্ধ নাগরিক সংগঠনগুলো প্রতিবাদ জানায়। পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে গিয়ে পরিবেশ অধিদফতরের অনুমতি ছাড়া জলাধার ভরাটের অভিযোগে তা বন্ধ করে দেয়।

 

 

উপরে