আপডেট : ১০ ডিসেম্বর, ২০১৫ ১২:৩২

নারায়ণগঞ্জে গণপিটুনিতে ৮ ‘ডাকাত’ নিহত

অনলাইন ডেস্ক
নারায়ণগঞ্জে গণপিটুনিতে ৮ ‘ডাকাত’ নিহত

নারায়ণগঞ্জের আড়াইহাজারে একটি চালের আড়তে ‘ডাকাতিকালে’  আটজনকে পিটিয়ে হত্যা করেছে জনতা।

বৃহস্পতিবার ভোরে উপজেলার পুরিন্দা বাজার এলাকায় এ ঘটনা ঘটে বলে জানা যায়।

স্থানীয়দের বরাতে আড়াইহাজার উপজেলার সহকারী পুলিশ সুপার মো. জহিরুল ইসলাম বলেন, ভোর সাড়ে ৪টার দিকে ‘একদল ডাকা’ পুরিন্দাবাজারের দুই নৈশপ্রহরীকে বেঁধে ফেলে ব্যবসায়ী এম এ গফুর ভূঁইয়ার ‘ভাই ভাই স্টোরের’ তালা ভেঙে চালের বস্তা ট্রাকে তুলতে থাকে। “এসময় এক নৈশ প্রহরী পালিয়ে স্থানীয়দের খবর দিলে এলাকার লোকজন পুরিন্দা বাজার জামে মসজিদের মাইকে ডাকাত পড়ার ঘোষণা দেয়। তখন জনতা এগিয়ে এসে ডাকাতদের ঘিরে ফেলে এবং তাদের পিটুনিতে ঘটনাস্থলেই আটজনের মৃত্যু হয়।”

পুলিশ ঘটনাস্থল থেকে চারজনকে আহত অবস্থায় উদ্ধার করে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়েছে। জনতার হাতে আটক সন্দেহভাজন আরেক ডাকাত সদস্যকে থানায় নেওয়া হয়েছে।  তবে নিহত কারও নাম-পরিচয় জানাতে পারেননি এই পুলিশ কর্মকর্তা।

বাজারের নিরাপত্তা প্রহরী জামান জানান, ভোর সাড়ে ৪টার দিকে একটি ট্রাকে করে এসে কয়েকজন বলে,  ভাই ভাই দোকানের চাল এসেছে, তাদের সাহায্য করতে হবে।

স্থানীয় এক বাসিন্দা জানান, জনতা ধাওয়া দিলে তিন ‘ডাকাত’ বাজারের পাশের পুকুরে পড়ে যায়। সেখান থেকে তুলে তাদের পিটিয়ে মারা হয়। বাকিরা বাজারের পাশে ও কাছের একটি কিন্ডার গার্টেন স্কুলের সামনে গণপিটুনির শিকার হয়।

আরও লাশ আশপাশের ডোবায় পড়ে থাকতে পারে বলে সন্দেহ প্রকাশ করেন কেউ কেউ। তবে ‘ডাকাতরা’ ঠিক কতজন ছিল, সে বিষয়ে স্পষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি।

আড়ত মালিক গফুর বলেন, “ভোর সাড়ে ৫টার দিকে আমারে ফোন দিয়া কইল দোকানের তালা ভাইঙ্গা ডাকাতি হইতেছে। আমি নামাজ পইড়া আইসা দেখি এই অবস্থা।” কিছুদিন আগে মাইলখানেক দূরে তার মামার দোকানেও এভাবে ডাকাতি হয়েছিল বলে জানান গফুর।

বিডিটাইমস২৬৫ডটকম/জামা

উপরে