আপডেট : ২৭ নভেম্বর, ২০১৫ ১১:০০

‘এদেশে খ্রিস্ট ধর্ম প্রচার কারীদের হত্যা করা হবে’

ডাকযোগে চিঠি পাঠিয়ে হুমকি
অনলাইন ডেস্ক
‘এদেশে খ্রিস্ট ধর্ম প্রচার কারীদের হত্যা করা হবে’

ডাক যোগে পাঠানো চিঠি দিয়ে রংপুরে অবস্থিত ১০টি খ্রিস্টান মিশনের প্রধানদের হত্যার হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।বুধবার (২৫ নভেম্বর) বিকেল সাড়ে ৫টায় রংপুর শহরের বাংলাদেশ ব্যাপটিস্ট চার্চ সংঘে ওই উড়োচিঠি পাঠানো হয়।

চিঠির প্রাপকের জায়গায় ওই চার্চের ফাদার বেভারেন্ট বার্নাবাস হেমরমের নাম লেখা ছিল। তবে প্রেরক কে তা উল্লেখ করা হয়নি।

ডাকে পাঠানো ওই চিঠিতে বলা হয়, যারা এদেশে খ্রিস্ট ধর্ম প্রচার করছে তাদের সবাইকে বিদায় করা হবে। ওই  চিঠিতেই রংপুরের আরো ৯টি খ্রিস্টান মিশনের প্রধানদের হত্যার হুমকি দেওয়া হয়।

রংপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল কাদের জিলানী বিষয়টি নিশ্চিত করে বিডিটাইমস৩৬৫ডটকমকে জানান, হুমকির পরপরই চার্চের নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ ঘটনায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

এদিকে, বুধবার রাতে মোবাইল ফোনে ক্ষুদেবার্তা পাঠিয়ে বীরগঞ্জ উপজেলার এক ক্যাথলিক চার্চের ফাদারকে হত্যার হুমকি দেওয়া হয়েছে।

ইসলামিক স্টেটের (আইএস) নামে পাঠানো ওই বার্তায় বীরগঞ্জ উপজেলার নিজপাড়া ইউনিয়নের চকবেনারসি গ্রামের ক্যাথলিক চার্চের ফাদার কার্লোস বাবু টপ্পকে  আগামী ১০ ডিসেম্বরের মধ্যে হত্যার হুমকি দেওয়া হয়।ফাদার কার্লোস পঞ্চগড় জেলার তেতুলিয়া উপজেলার দর্জিপাড়া গ্রামের বাসিন্দা।

বীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন হুমকির বিষয়টি নিশ্চিত করে জানান, বুধবার রাতে ফাদার কার্লোসকে আইএস পরিচয়ে তিন বার ক্ষুদেবার্তা পাঠানো হয়।

চর্তুথবার ভুল স্বীকার ও ক্ষমা প্রার্থনা করে একই ব্যক্তি আবারো ক্ষুদেবার্তা পাঠান। এ বার্তায় বলা হয়, ‘টপ্পের সঙ্গে একটু মজা করা হয়েছে। আমরা আইএসের কেউ নই।’

ওসি আরো জানান, এ ঘটনায় ফাদার কার্লোস বীরগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। হুমকিদাতাকে শনাক্তের চেষ্টা চলছে।বীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আলম জানান, ওই চার্চে একজন সহকারী উপপরিদর্শকের (এএসআই) নেতৃত্বে পুলিশের একটি দল সার্বক্ষণিক মোতায়েন থাকবে।

গত ১৮ নভেম্বর দিনাজপুর শহরের মির্জাপুরে দুর্বৃত্তদের গুলিতে আহত হন ইতালীয় নাগরিক ধর্মযাজক ডা. পিয়েরো পারোলারি।গত ৫ অক্টোবর পাবনার ঈশ্বরদীর ব্যাপটিস্ট খ্রিস্টান মিশনের ধর্মযাজক ফাদার লুক সরকারের বাসায় ঢুকে তাকে গলা কেটে হত্যার চেষ্টা চালায় দুর্বৃত্তরা।

বিডিটাইমস৩৬৫ডটকম/এআর

উপরে