আপডেট : ২০ আগস্ট, ২০১৮ ১৯:১১

কোটা সংস্কার আন্দোলনের নেতা রাশেদসহ ৩১ শিক্ষার্থীর জামিন

অনলাইন ডেস্ক
কোটা সংস্কার আন্দোলনের নেতা রাশেদসহ ৩১ শিক্ষার্থীর জামিন

কোটা সংস্কার আন্দোলনের নেতা রাশেদ খানসহ ৩১ জনের জামিন মঞ্জুর করেছেন আদালত।ঢাকা মহানগর পুলিশের উপ কমিশনার (প্রসিকিউশন) আনিসুর রহমান জানিয়েছেন, সোমবার সন্ধ্যা পর্যন্ত ৩১ জনের জামিন হয়েছে। আরও কয়েকজনের জামিন আবেদন করা হয়েছে। 

জামিন প্রাপ্তদের মধ্যে ৪জন নিরাপদ সড়ক আন্দোলনে গ্রেফতার হয়েছিলেন।

জামিনপ্রাপ্তদের মধ্যে কয়েকজন হলেন -সাধরণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, ফারুক হোসেন, এ পি এম সুহেল, সাখাওয়াত হোসেন রাতুল ও যুগ্ম-আহ্বায়ক লুৎফুন্নাহার লুনা। 

এর আগে সোমবার সকালে ৭কোটা নেতার জামিন আবেদন নামঞ্জুর করেছিলেন আদালত।

এবিষয়ে তাদের আইনজীবী জায়েদুর রহমান বলেন, সকালে সাত জনের জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করেন। দুপুরে জামিনের জন্য আমরা পুনরায় আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। 

তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলন চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ভিসির বাসা ভাঙচুর, পুলিশের কর্তব্য কাজে বাধা ও আইসিটি আইনে দায়র করা তিন মামলায় তাদের জামিন আবেদন করা হয়। এর মধ্যে শাহবাগ থানার আইসিটি আইনে ও ভিসির বাসা ভাঙচুরের মামলায় রাশেদের জামিন আবেদন করা হয়। ভিসির বাসা ভাঙচুরের মামলায় জামিনের আবেদন করা হয় সুহেল, মশিউর ও জসিমের। এছাড়া পুলিশের কর্তব্য কাজে বাধা দেয়ার ঘটনায় করা মামলায় জামিনের আবেদন করা হয় ফারুক ও তরিকুলের। এ ছাড়াও ভাঙচুর ও আইসিটি আইনের মামলায় জামিনের আবেদন করা হয় রাতুলের।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসে

উপরে