আপডেট : ১০ ফেব্রুয়ারি, ২০১৬ ১৬:৫৪
জাবি ছাত্রদল

পদ মেলেনি মনমত, ক্ষোভে পদত্যাগের সিদ্ধান্ত ৯ নেতার

পদ মেলেনি মনমত, ক্ষোভে পদত্যাগের সিদ্ধান্ত ৯ নেতার

জাবি প্রতিনিধি

মনমত পদ না পাওয়ায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নতুন কমিটির বয়স ৪ দিন পেরোতে না পেরোতেই ৯ নেতা পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন।

তবে পদত্যাগকারী নেতাদের ভাষ্য, ঘোষিত কমিটিতে সংগঠনের জন্য পরিশ্রম করে যাওয়া ত্যাগী, নির্যাতিত ও জাতীয়তাবাদী আদর্শে উদ্বুদ্ধ নেতা-কর্মীদের মতামতকে উপেক্ষা করা হয়েছে, তাই এ সিদ্ধান্ত নিয়েছেন তারা।

জানা যায়, ছাত্রলীগের বি-টিম হিসেবে পরিচিত ব্যক্তিদের নেতৃত্বে আনায় একসঙ্গে সিনিয়র সহ-সভাপতি, পাঁচজন সহ-সভাপতি ও ২ জন যুগ্ম সম্পাদক পদত্যাগের সিন্ধান্ত নেয়।

মঙ্গলবার সকালে পদত্যাগপত্র নিয়ে কেন্দ্রীয় কমিটির কার্যালয়ে যান তারা। কিন্তু দপ্তর সম্পাদক না থাকায় পদত্যাগপত্র জমা দিতে পারেননি।

এদিকে বুধবার দলটির সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলাম শরীফ পদত্যাগ পত্রে সাক্ষর করেছে বলে সুত্রে জানা যায়।

পদত্যাগকারীরা হলেন সিনিয়র সহ-সভাপতি মুরাদ হোসেন হীরা, সহ-সভাপতি শাহরিয়ার হক মজুমদার শিমুল, রাব্বী হাসান, ফয়সাল হোসেন, ইব্রাহিম খলিল বিপ্লব, নবীনুর রহমান নবীন, যুগ্ম সম্পাদক ওয়াসিম আহমেদ অনিক ও ইসরাফিল চৌধুরী সোহেল।

জানতে চাইলে সিনিয়র সহ-সভাপতি মুরাদ হোসেন হিরা বলেন, আমাদের আরও কয়েকজন পদত্যাগ করার সম্ভাবনা আছে। তাই আজ (বুধবার) আমরা পদত্যাগ পত্র জমা দিচ্ছি না। তবে আগামীকাল এ বিষয়টি চুড়ান্ত হবে।

এদিকে ছাত্রদলের আরও ৪ জন নেতা পদত্যাগ করবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

পদত্যাগ পত্রে নেতারা অভিযোগ করেন, ছাত্রদলের নবগঠিত কমিটির শীর্ষপদে এমন ব্যক্তিদের বসানো হয়েছে যারা ক্যাম্পাসে ছাত্রলীগের বি-টিম হিসেবে পরিচিত। তাদেরকে ছাত্রদলের কর্মসূচিতে একদিনের জন্যও দেখা যায়নি। রাজনীতির মাঠে তারা ছাত্রদলের অধিকাংশ নেতা-কর্মীর তুলনায় অনুজ।

যুগ্ম সম্পাদক ইসরাফিল চৌধুরী সোহেল বলেন, নতুন কমিটিতে পদপ্রাপ্ত বিতর্কিতদের আমরা অবাঞ্ছিত ঘোষণা করছি। যারা হামলা, মামলার শিকার হয়েছি তাদের নিয়ে কমিটি গঠন করতে হবে কেন্দ্রীয় কমিটিকে। বিতর্কিতদের বিশ্ববিদ্যালয় প্রশাসন, সাধারণ শিক্ষার্থী মিলে প্রতিহত করা হবে।

জাবি ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকত বলেন, ‘আমি আনুষ্ঠানিকভাবে পদত্যাগপত্র হাতে পাইনি।’

উল্লেখ্য যে, গত ৬ ফেব্রুয়ারি রাত সাড়ে ১১ টায় সোহেল রানাকে সভাপতি ও আবদুর রহিম সৈকতকে সাধারণ সম্পাদক করে ১৯ সদস্যবিশিষ্ট জাবি শাখা ছাত্রদল ঘোষণা করে কেন্দ্রীয় কমিটি।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

 

উপরে