আপডেট : ২৫ জানুয়ারী, ২০১৬ ১৩:০৫

সাত হিজবুত সদস্যসহ ১৬ শিক্ষার্থীকে বহিষ্কার করেছে ঢাবি

অনলাইন ডেস্ক
সাত হিজবুত সদস্যসহ ১৬ শিক্ষার্থীকে বহিষ্কার করেছে ঢাবি

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘হিযবুত তাহরির’র সাত সদস্যসহ ১৬ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রোববার (২৪জানুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত হয় বলে প্রক্টর অধ্যাপক আমজাদ আলী জানিয়েছেন।

বহিষ্কার ১৬ জনের মধ্যে সাতজন নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহরির সদস্য। সিসি ক্যামেরার ফুটেজে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনের কক্ষে লিফলেট বিতরণ করতে দেখে তাদের চিহ্নিত করা হয়।

বহিষ্কৃত হিযবুত সদস্যদের মধ্যে পাঁচজনের নাম জানা গেছে। তারা হলেন- বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী নূরে আলম মো. সিহাব উদ্দিন ও মো. সাইদি হাসান সজীব, একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের স্নাতকোত্তরের ছাত্র তরিকুল ইসলাম, স্নাতকের নকিব ফারহান ও মো. আলমগীর হোসেন।

এছাড়া জাহাঙ্গীরনগর, চট্টগ্রাম ও কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অন্যের হয়ে পরীক্ষা দিতে গিয়ে যে ছয়জন গ্রেপ্তার হয়েছিলেন তাদের সবাইকে বহিষ্কার করা হয়েছে। এরা সবাই প্রথম বর্ষের শিক্ষার্থী।

এছাড়া, গভীর রাতে টিএসসিতে নারী লাঞ্ছিতের ঘটনায় একজন এবং লাঞ্ছনাকারী শিক্ষার্থীকে বাঁচাতে তর্ক-বিতর্কের জের ধরে অমর একুশে হলের প্রাধ্যক্ষের কক্ষ ভাংচুরের ঘটনায় সাদ্দাম হোসেন নামে আরেক শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

সোহরাওয়ার্দী উদ্যানে বান্ধবীকে ধর্ষণের ভয় দেখিয়ে তার বন্ধুর কাছ থেকে এটিএম কার্ড ছিনিয়ে নেওয়ায় রাজিব বাড়ৈ নামে আরেকজনকে আজীবন বহিস্কার করা হয়েছে। তিনি জগন্নাথ হল ছাত্রলীগের পাঠাগার সম্পাদক ছিলেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে