আপডেট : ১৫ অক্টোবর, ২০১৮ ১৮:০৫

বাজারে আসছে ৬৫০ সিসির রয়েল এনফিল্ড বাইক!

অনলাইন ডেস্ক
বাজারে আসছে ৬৫০ সিসির রয়েল এনফিল্ড বাইক!

ভারতের বাজারে আসছে ৬৫০ সিসির নতুন রয়েল এনফিল্ড বাইক। মডেল কনন্টিনেন্টাল ৬৫০ ও ইন্টারসেপ্টর ৬৫০।

গত মাসেই মোটর সাইকেল দুটি মার্কিন যুক্তরাষ্ট্রে লঞ্চ করেছে রয়্যাল এনফিল্ড। খবর ছিল আগামী বছর মোটরসাইকেল দুইটি ভারতে লঞ্চ করতে পারে তারা। কিন্তু ডিলারদের সূত্রের খবর, ততদিন অপেক্ষা করতে হবে না।

মোটরসাইকেল দুটিতে থাকবে রয়্যাল এনফিল্ডের ৬৪৮ সিসি অয়েল কুলড ৮ ভাল্ব ইঞ্জিন। যা থেকে ৪৭ হর্স পাওয়ার ক্ষমতা মেলে। সঙ্গে মেলে ৫২ নিউটরমিটার টর্ক।

বিশেষজ্ঞরা বলছেন, এই মোটরসাইকেল হেসে খেলে ১০০ - ১৩০ কিলোমিটার প্রতি ঘণ্টায় ক্রুজ করবে। মোটরসাইকেল দুটির সর্বোচ্চ গতি হতে পারে ঘণ্টায় ১৬০ কিলোমিটার। মোটরসাইকেলটিতে রয়েছে ৬ স্পিড গিয়ার বক্স। ইন্টারসেপ্টর ৬৫০তে পিছনের চাকা ১৮ ইঞ্চি চওড়া। তাতে লাগানো রয়েছে ১৩০ মিমি টায়ার। সামনের চাকায় রয়েছে ১০০ মিমি টায়ার। সামনে ৩২০ মিমি ও পিছনে ২৪০ মিমি ডিস ব্রেকও রয়েছে। সঙ্গে রয়েছে ডুয়্যাল চ্যানেল এবিএস। রয়েছে ১৩.৭ লিটারের ফুয়েল ট্যাঙ্ক। কন্টিনেন্টাল ৬৫০-র ফুয়েল ট্যাঙ্ক তো আরও ছোট। মাত্র ১২.৫ লিটার ধরে তাতে।

ইন্টারসেপ্টরের মোট ওজন ২০২ কিলোগ্রাম। তুলনায় কন্টিনেন্টাল ৫ কিলোগ্রাম হালকা। মোটরসাইকেল দুটির পিছনে রয়েছে গ্যাস চার্জড সাসপেনশন। সামনে রয়েছে ৪১ মিমি টেলিস্কোপিক সাসপেনশন।

গত মাসে মার্কিন যুক্তরাষ্ট্রে ৫,৯৯৯ মার্কিন ডলারে লঞ্চ হয়েছে কন্টিনেন্টাল ৬৫০। বিশেষজ্ঞরা বলছেন, ভারতে ৩ লাখ টাকার মধ্যে হতে পারে মোটরসাইকেল দু'টির দাম। সেক্ষেত্রে হট কেকের মতো বিক্রি হতে পারে রয়্যাল এনফিল্ডের এই নতুন বাহন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে