আপডেট : ৮ মার্চ, ২০১৬ ২২:৪৪

ডেবিট কার্ড জালিয়াতি করে অর্ধ লক্ষাধিক টাকার কেনাকাটা

বিডিটাইমস ডেস্ক
ডেবিট কার্ড জালিয়াতি করে অর্ধ লক্ষাধিক টাকার কেনাকাটা

ব্র্যাক ব্যাংকের পর এবার বিদেশি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের এক ডেবিট কার্ড জালিয়াতির মাধ্যমে অর্ধ লক্ষাধিক টাকার কেনাকাটার অভিযোগ পাওয়া গেছে।

শাহরিন হক নামের স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের এক গ্রহক অভিযোগ করে বলেন, সোমবার রাতে তার অগোচরেই তার সঙ্গে থাকা কার্ড ব্যবহার করে ৬০ হাজার টাকা কেনাকাটা হয়ে গেছে।

শাহরিন হক জানান, প্রতিটি ট্রানজিকশনের জন্য তিনি এসএমএস পেয়ে থাকেন। সোমবার রাতে এসএমএস পাওয়ার পর তিনি বুঝতে পারেন তার কার্ড জালিয়াতি হয়েছে। সোমবার রাত ৯টা ১১ মিনিটের সময় তার মোবাইলে ট্রানজিকশনের এসএমএসটি আসে। তার কার্ড ব্যবহার করে ৫০ হাজার ৭০০ টাকা পরিশোধের এসএমএস আসে।

তিনি আরও জানান, এর ২০ মিনিট পর আরেকটি এসএমএস পাই। যাতে লেখা ওঠে কার্ড ব্যবহার করে ১১ হাজার ৯৯০ টাকা পরিশোধ করা হয়েছে। কোন দোকানে টাকা পরিশোধ হয়েছে, দুটি এসএমএসের একটিতেও তার উল্লেখ ছিল না। ছিল না ব্যাংকের ফোন নম্বরও, যা অন্য সময় আসত।

খোয়া যাওয়া টাকা ব্যাংক ফেরত দিবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে ব্যাংক থেকে তাকে ফোন করে দুঃখ প্রকাশ করা হয়েছে। তারা বলেছে, আমার টাকা ফেরতের ব্যবস্থা করবেন। তবে একটু সময় লাগবে।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

 

উপরে