আপডেট : ২৮ জানুয়ারী, ২০১৬ ১৭:৩০

শুরু হল ঢাকা আন্তর্জাতিক টেক্সটাইল ও গার্মেন্ট মেশিনারি প্রদর্শনী

বিডিটাইমস ডেস্ক
শুরু হল ঢাকা আন্তর্জাতিক টেক্সটাইল ও গার্মেন্ট মেশিনারি প্রদর্শনী

পোষাকখাত সংশ্লিষ্ট বিভিন্ন মেশিনারি উপস্থাপনের মাধ্যমে এ খাতকে আরো উন্নত করার জন্য শুরু হল ১৩ তম ঢাকা আন্তর্জাতিক টেক্সটাইল এন্ড গার্মেন্ট মেশিনারি প্রদর্শনী।

বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন হলে ৪ দিন ব্যাপি এ প্রদর্শনী শুরু হয়েছে। চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত।

দুপুর একটার দিকে প্রদর্শনীর উদ্বোধন করেন পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম।

এ উপলক্ষে আয়োজিত সভায় প্রতিমন্ত্রী মির্জা আজম বলেন, ‘বর্তমান সরকার দেশের উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ২০২১ সালের মধ্যে আমাদের কাঙ্কিত লক্ষমাত্রা অর্জিত হলে আমরাও মালয়েশিয়া, থাইল্যান্ডের মত সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত হব’।

তিনি বলেন, ‘দেশের পোষাক খাতে এখনো যোগ্য লোকের অভাব রয়েছে।যার কারণে বিদেশীদের দ্বারা সেই অভাব পূরণ করতে গিয়ে যে অর্থের ব্যয় হচ্ছে তা দিয়ে দেশের প্রায় সাড়ে তিন লক্ষ শ্রমিকের বেতন দেয়া সম্ভব। তাই যোগ্য লোক তৈরি দিকে আমাদের নজর দিতে হবে’।  

মানুষ এখন আর ভাত-কাপড়ের চিন্তা করে না উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘আগে যখন আমার নির্বাচনী এলাকায় যেতাম, তখন এলাকার মানুষ ভাত বা কাপড়ের জন্য টাকা চাইতো। শীতের দিনে গরম কাপড়ের জন্য হাহাকার করত। কিন্তু এখন সেই অবস্থার পরিবর্তন হয়েছে। মানুষের ক্রয়ক্ষমতা আগের থেকে বেড়েছে। এখন তারা চায় গ্যাস বা বিদ্যুৎ’।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, এফবিসিসিআই’র প্রথম ভাইস প্রেসিডেন্ট মোঃ সফিকুল ইসলাম মহিউদ্দিন। বিজিএমইএ’র প্রেসিডেন্ট মোঃ সিদ্দিকুর রহমান, প্রদর্শনীর যৌথ আয়োজক ও তাইওয়ানের চান চাও ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক টাইগার লিন।

বৃহস্পতিবার শুরু হওয়া এ মেলা চলবে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত। এতে ৩৩ টি দেশের ১১০০ প্রখ্যাত টেক্সটাইল মেশিনারিজ প্রস্তুতকারক কোম্পানি প্রায় ১২০০ বুথের মাধ্যমে নামী দামী নানান ব্র্যান্ডের মেশিন প্রদর্শন করছে।   

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

উপরে