আপডেট : ১৬ নভেম্বর, ২০১৮ ১৭:১০

শুটিং সেটে প্রেম, বিয়ে অতঃপর

অনলাইন ডেস্ক
শুটিং সেটে প্রেম, বিয়ে অতঃপর

একসঙ্গে কাজ করতে গিয়েই বেশীরভাগ সময় একে অপরের প্রেমে পড়েতে দেখা যায় সিনেমার তারকাদের। যেমনটি পড়েছেন সদ্য বিয়ের ঘোষণা দেওয়া বলিউড তারকা রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন। ‘রামলীলা’ ছবির শুটিং সেটে প্রেমে পড়েছিলেন দু’জন। ইতিমধ্যে বিয়ের মধ্য দিয়ে তাঁদের দীর্ঘ ছয় বছরের প্রেম সফলতা পেয়েছে। তবে এমন ঘটনা বলিউডে শুধুমাত্র রণবীর-দীপিকার ক্ষেত্রেই নয়, আরও অনেক বলিউড তারকা শুটিং সেটে প্রেমে পড়ে প্রেমের সফল রূপ দিয়েছেন।

বলিউডের আলোচিত জুটি সাইফ আলী খান ও কারিনা কাপুর ২০০৭ সালে ‘তাশান’ ছবির সেটে প্রেমে পড়েছিলেন। বয়স এবং ধর্মীয় বিভেদ থাকা সত্ত্বেও দীর্ঘ পাঁচ বছরের প্রেমের সফল পরিনতি দিয়েছেন দু’জন।

সাইফ-কারিনা বিয়ের পর ছবিতে অভিনয় করলেও, তাঁদের একেবারে বিপরীতমুখী রীতেশ দেশমুখ ও জেনেলিয়া ডিসুজা। ২০০৩ সালে ‘মাস্তি’ ছবির শুটিংয়ে রীতেশ দেশমুখের প্রেমে পড়েছিলেন জেনেলিয়া ডিসুজা। এরপর আর কোনো ছবিতে একসঙ্গে দেখা যায়নি তাঁদের। কিন্তু প্রেম থেকেছে অটুট। দীর্ঘ ৯ বছরের প্রেমের পর ২০১২ সালে বিয়ে করেন এই তারকা জুটি।

সাবেক বিশ্ব সুন্দরী ঐশ্বরিয়া রাই বচ্চনও এমন ঘটনা ঘটিয়েছেন। ‘বান্টি অউর বাবলি’ ছবির শুটিংয়ের সময় অভিষেকের সঙ্গে প্রেমে জড়ান তিনি। বিয়ের ১১ বছর কেটে গেলেও এখনও তাঁদের সুখি দাম্পত্যের খবর প্রকাশিত হয়।

‘খিলাড়ি’ খ্যাত অক্ষয় কুমার ২০০০ সালে ‘জুলমি’ ছবির সেটে টুইঙ্কলের প্রেমে পড়ে যখন একেবারে বিয়ের সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন, তখন কেউই নাকি বিশেষ আশাবাদী ছিলেন না। কিন্তু অক্ষয় যে দূরদর্শী, তাঁদের ১৭ বছরের সুখি দাম্পত্য জীবনই তা প্রমাণ করে।

‘হালচাল’ ছবির সেটে প্রেমে পড়া কাজল-অজয়ের পসম্পর্ক ছিল বলিউডের ওপেন সিক্রেট। ১৯৯৯ সালে ক্যারিয়ারের শীর্ষে থেকে মাত্র ২৪ বছর বয়সে অজয়কে বিয়ে করে দৃষ্টান্ত স্থাপন করেছিলেন কাজল। ২০ বছরের ধরে এখনো মজবুত রয়েছে তাঁদের বন্ধন।

‘বান্টি অউর বাবলি’র সেটে অভিষেক-ঐশ্বরিয়ার প্রেমে পড়া বলা যেতে পারে ইতিহাসের পুনরাবৃত্তি। কারণ ৩২ বছর আগে একইভাবে ‘যাঞ্জীর’ ছবির সেটে প্রেমে পড়েছিলেন অমিতাভ বচ্চন ও জয়া বচ্চন। এর পরের ইতিহাস কমবেশি সবারই জানা।

‘তুম হসিন ম্যায় জাওয়ানি’ ছবির সেটে বিবাহিত ধর্মেন্দ্রর প্রেমে পড়েন হেমামালিনী৷ সমাজ, সংস্কার উপেক্ষা করে হেমার হাত ধরেছিলন ধর্মেন্দ্র। সেই থেকে আজও অটুট তাঁদের দাম্পত্য।  

রণবীর কাপুরের মা নীতু সিং এক সময় অভিনয় করতেন। সেই সূত্রে ‘জেহেরিলা ইনসান’ ছবির সেটে ঋষি কাপুরের প্রেমে পড়েন নীতু সিং। সে সময় নীতু সিং নেহাতই ১৪ বছরের কিশোরী। কিন্তু সমাজ তাঁদের বয়সের ব্যাবধান আটকাতে পারেনি। কাপুর পরিবারের দীর্ঘ দাম্পত্যের নিদর্শন নাকি একমাত্র তারাই রেখেছেন।

উপরে