আপডেট : ১৫ নভেম্বর, ২০১৮ ১৮:১৯

‘বিছানায় তো হরহামেশাই যেতে হয়’

অনলাইন ডেস্ক
‘বিছানায় তো হরহামেশাই যেতে হয়’

#মিটু নিয়ে এখন উত্তাল পুরো বলিউড। আর এ আন্দোলনে নিজেদের যৌন হেনস্থা নিয়ে এখন মুখ খুলতে শুরু করেছেন অনেকেই। তার মধ্যে অন্যতম হলেন কঙ্গনা রানাউত।

এর আগেও তিনি তার অভিনীত ছবি ‘কুইন’ এর পরিচালকের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ এনেছেন। তবে এবার #মিটু নিয়ে আবারো মুখ খুলেছেন এ বলিউড কুইন।

এবার বলিউডের পুরুষদের নিয়ে বিষ্ফোরক মন্তব্য করেছেন তিনি। কঙ্গনা সম্প্রতি এক সাক্ষাৎকারে বলেন, বলিউডে প্রতিদিনই কোন না কোন নারী যৌন হেনস্তার শিকার হচ্ছেন। আর তাদের বিছানায় তো হরহামেশাই যেতে হয়।

নিজেকে সব সময় বাঁচিয়ে চলার যুদ্ধ করতে হয় এখানে। এটি অনেকেই পারে আবার অনেকে পারে না। আবার অনেকেই আছে যারা বিষয়টি নিয়ে মুখও খুলতে চান না। কাজ হারাবার ভয়ে। কারণ কারো সম্পর্কে মুখ খুললে সে আর তার কাজ পাবে না।

আর এভাবেই আমরা নিজেদের ক্ষতি নিজেরা করে আসছি। আমি নিজেই অসংখ্যবার বাজে প্রস্তাব ও হেনস্তার শিকার হয়েছি। বিছানায় যাওয়ার প্রস্তাবও এসেছে অনেকবার।

কিন্তু এবার সময় হয়েছে এসব নিয়ে প্রতিবাদ করার। যেন প্রতিটি নারীর কর্মস্থল সুরক্ষিত থাকে। নিরাপদে যেন তারা কাজ করতে পারে। এ জন্য ভবিষ্যতেও আমি আমার তরফ থেকে চেষ্টা করে যাবো।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে