আপডেট : ১৭ অক্টোবর, ২০১৮ ১৩:২৮

যৌন হেনস্তা নিয়ে যা বললেন বলিউডের তিন খান

অনলাইন ডেস্ক
যৌন হেনস্তা নিয়ে যা বললেন বলিউডের তিন খান

#মি টু ঝড়ে তোলপাড় গোটা বলিউড। নানা পাটেকারের বিরুদ্ধে তনুশ্রী দত্ত আঙুল তোলার পর থেকেই এক এক করে বলি অভিনেত্রীরা যৌন হেনস্তা নিয়ে সরব হচ্ছেন। কিন্তু অভিযোগকারীরা কি পাশে পাচ্ছেন বলিউডের প্রথম সারির তারকাদের?

বিশেষ করে বলিউডের সেরা তিন খানের চুপ থাকা নিয়ে অনেক কথাই হচ্ছিলো। এরইমধ্যে শাহরুখ ও সালমানের নামও জড়িয়েছে এই বিতর্কে। এমনি সময়ে মুখ ‍খুলেছেন এই দুই তারকা। তাদের সঙ্গে মুখ খুলেছেন আমির, অমিতাভ ও অক্ষয়রাও।

অমিতাভ বচ্চন : প্রথমে কিছুটা গা ছাড়া ভাব দেখালেও পরবর্তীতে অমিতাভ বচ্চন বলেছিলেন, ‘নারীদের সঙ্গে কোনও রকমের দুর্ব্যবহার করা উচিত নয়।’তবে হেয়ার স্টাইলিস্ট স্বপ্না ভাবনানি অমিতাভকে বলেছিলেন, ‘আপনার সত্যিটাও সামনে আসবে খুব শিগগিরই।’ যদিও এরপর অমিতাভের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

শাহরুখ খান : সোশ্যাল মিডিয়ায় তিনি সব ইস্যু নিয়েই সরব হন। কিন্তু এখন পর্যন্ত কিং খানকে #মিটু বিতর্কে একটি টু শব্দও করতে দেখা যায়নি। যৌন হেনস্তা তো বটেই এমনকি ধর্ষণেরও অভিযোগ উঠেছে শাহরুখের প্রিয় বন্ধু করিম মোরানির বিরুদ্ধে। তার পরও শাহরুখ নীরব। সোশ্যাল মিডিয়ায় শাহরুখের এমন গা ছাড়া ভাব নিয়ে তীব্র বিতর্কও শুরু হয়েছে।

আমির খান : নানা পাটেকার আর তনুশ্রী দত্ত বিতর্কে আমির বলেছিলেন, ‘বিষয়টি না জেনে কোনও মন্তব্য করব না।’পরিচালক সুভাষ কাপুরের বিরুদ্ধে হেনস্তার অভিযোগ এনেছিলেন অভিনেত্রী গীতিকা ত্যাগী। সেই পরিচালকের সঙ্গেই ‘মগুল’ছবিতে কাজ করার কথা ছিল আমিরের। কিন্তু আমির পরে টুইট করে ওই ছবির প্রযোজনা থেকে বেরিয়ে আসেন।

সালমান খান : # মিটু বিতর্কে সালমান খান বলেছিলেন, ‘না জেনে এ বিষয়ে আমি কোনও মন্তব্য করব না।’

ঐশ্বরিয়া রাই : #মি টু বিতর্কে মুখ খুলেছিলেন ঐশ্বরিয়া রাইও। তার কথায়, ‘এ বিষয়ে আমি সব সময়ই কথা বলি। আগেও বলেছি, আর পরেও বলব। বহু দিন ধরেই বলিউডে এমনটা চলছে। আমি খুশি যে, এত দিন পর বাকিরাও মুখ খুলছেন।’

অক্ষয় কুমার : তনুশ্রী দত্ত মুখ খোলার পরও এক ফ্রেমে দেখা যায় নানা পাটেকার আর অক্ষয় কুমারকে। কিন্তু সেই অক্ষয় কুমারই পরে ‘হাউসফুল ফোর’থেকে বেরিয়ে আসেন। কারণ, ছবির পরিচালক সাজিদ খানের বিরুদ্ধেই যৌন হেনস্তার অভিযোগ উঠেছিল।

টুইঙ্কেল খান্না : যেকোনো ইস্যু নিয়ে সব সময়ই সোশ্যাল মিডিয়ায় মুখ খুলতে দেখা যায় টুইঙ্কেল খান্নাকে। আর বলিউডের #মি টু বিতর্ক নিয়ে টুইঙ্কেল বললেন, ‘আমাদের সবার দায়িত্ব কর্মক্ষেত্রে নারীদের সুরক্ষার বিষয়টা নিশ্চিত করা।’ তবে যারা যৌন হেনস্তা নিয়ে সরব হচ্ছেন তাদেরকেও কুর্নিশ জানিয়েছেন অভিনেত্রী। যদিও দু’পক্ষের কথাই যে শোনা জরুরি সে কথাও মনে করিয়ে দিয়েছেন অভিনেত্রী।

প্রিয়াঙ্কা চোপড়া : মুখ খুলেছিলেন প্রিয়াঙ্কা চোপড়াও। তনুশ্রীর পাশে দাঁড়িয়ে তাকে বিশ্বাস করার আর্জি জানিয়ে ছিলেন প্রিয়াঙ্কা।

বিডিটাইমস৩৬৫ডটকম/রুমা

উপরে