আপডেট : ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:৩৩

শাহরুখের ‘জিরো’ দেখার অপেক্ষায় সবচেয়ে বেশি দর্শক

অনলাইন ডেস্ক
শাহরুখের ‘জিরো’ দেখার অপেক্ষায় সবচেয়ে বেশি দর্শক

ছবি মুক্তিতে বলিউডের অন্যতম সেরা বছর বলা যায় ২০১৮ সালকে। ইতিমধ্যে পদ্মাবত, সাঞ্জু, বাঘি ২, রেইস থ্রীসহ বেশ কয়েকটি ছবি বক্স অফিস কাঁপিয়েছে। মুক্তির অপেক্ষায় রয়েছে ‘থাগস অব হিন্দুস্তান’, ‘জিরো’, ‘সিম্বা’, ‘রোবট ২.০’এর মতো আরও কিছু ছবি। বলিউডের প্রথমসারির তারকা থাকার কারনে ইতিমধ্যে ছবিগুলো আলোচনার শীর্ষে। তারকার পাশপাশি ‘থাগস অব হিন্দিস্তান’ ও ‘রোবট ২.০’ ছবি দু’টি ভারতের অন্যতম বড় বাজেটের ছবির তালিকায় ইতিমধ্যে জায়গা করে নিয়েছে। প্রিয় তারকাদের ছবি দেখতে দর্শকরাও অধির অপেক্ষায়। কিন্তু চলতি বছর ঠিক কোন ছবিটি সবচেয়ে বেশি দর্শক দেখতে চাইছেন?

সম্প্রতি জনপ্রিয়তা যাচাইয়ের জন্য আমিরের ‘থাগস অব হিন্দুস্তান’, শাহরুখের ‘জিরো’, রণবীর সিংয়ের ‘সিম্বা’ ও রজনীকান্ত অভিনীত ‘রোবট ২.০’ নিয়ে অনলাইনে একটি জরিপ চালিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ‘বলিউড লাইফ’। সেখানে সবচেয়ে বেশি ৪৪ শতাংশ ভোট পেয়ে জয়লাভ করে শাহরুখ খানের ‘জিরো’। অর্থাৎ চলতি বছর মুক্তি পাওয়া ছবির মধ্যে দর্শক সবচেয়ে বেশি দেখতে চাইছেন ‘জিরো’ ছবিটি।

দর্শকদের ২৮ শতাংশ ভোট পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছে আমিরের ‘থাগস অব হিন্দুস্তান’। তৃতীয় স্থানে থাকা ‘রোবট ২.০’ পেয়েছে ১৯ শতাংশ এবং রণবীরের ‘সিম্বা’ ৯ শতাংশ ভোট পেয়ে রয়েছে সবশেষ অবস্থানে।

চলতি বছরের ২১ ডিসেম্বর ভারতজুড়ে মুক্তি পাচ্ছে আনন্দ এল রাই পরিচালিত ছবি ‘জিরো’। ছবিতে শাহরুখের সঙ্গে ক্যাটরিনা কাইফ ও আনুশকা শর্মাকে অভিনয় করতে দেখা যাবে। এছাড়া বেশ কয়েকটি অতিথি চরিত্র থাকবে বলেও জানা যায়।

এদিকে ‘থাগস অফ হিন্দুস্তান’ মুক্তি পাচ্ছে ৮ নভেম্বর। ১৮শ শতকে ভারতবর্ষের ঠগিদের কাহিনী নিয়ে গড়া এই ছবিতে আমির খান ছাড়াও রয়েছেন অমিতাভ বচ্চন, ক্যাটরিনা কাইফ ও ‘দঙ্গল’ খ্যাত অভিনেত্রী ফাতিমা সানা শেখ। এছাড়া বৈজ্ঞানিক কল্পকাহিনী নির্ভর ছবি ‘রোবট ২.০’ এর মুক্তি মিলবে ২২ নভেম্বর। ছবিতে রজনীকান্ত, অক্ষয় কুমার ছাড়াও ব্রিটিশ অভিনেত্রী অ্যামি জ্যাকসনকে দেখা যাবে। সবশেষ চলতি বছর ডিসেম্বরের ২৮ তারিখ মুক্তি পাচ্ছে ‘সিম্বা’। ছবিতে রণবীরের বিপরীতে অভিষেক হতে যাচ্ছে সাইফ কন্যা সারা আলী খানের।

উপরে