আপডেট : ২২ জুলাই, ২০১৮ ১৭:৫৩

বাংলা ছবিতে অভিনয় করেছেন যে বলিউড তারকারা

অনলাইন ডেস্ক
বাংলা ছবিতে অভিনয় করেছেন যে বলিউড তারকারা

হিন্দি ভাষার বাইরেও বলিউড তারকাদের বিভিন্ন ভাষায় অভিনয় করতে দেখা যায়। ইংরেজি, তামিল, তেলেগু, মারাঠি, কান্নাড়া ও ভোজপুরি ভাষার পাশাপাশি বাংলা ভাষায়ও অভিনয় করেছেন অনেক বলিউড তারকা। সময়ের আলোচিত তারকা বরুণ ধাওয়ানও বাংলা ছবিতে অভিনয় করার পরিকল্পনা করছেন। ২০১৭ সালে মুক্তি পাওয়া বাংলাদেশের ‘ডুব’ ছবিতে অভিনয় করে আলোড়ন সৃষ্টি করেছেন বলিউডের শক্তিশালী অভিনেতা ইরফান খান। অতীতেও অনেক বলিউড তারকাকে বাংলা ভাষার ছবিতে অভিনয় করতে দেখা গেছে। দেখা যাক কারা রয়েছেন সেই তালিকায়-

ঐশ্বরিয়া রাই বচ্চন

কলকাতায় ২০০৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘চোখের বালি’ ছবিতে অভিনয় করেছিলেন বলিউড তারকা ঐশ্বরিয়া রাই বচ্চন। একই নামে রবিন্দ্রনাথ ঠাকুরের উপন্যাস অবলম্বনে ছবিটি নির্মাণ করেন পরিচালক ঋতুপর্ণ ঘোষ। ছবিতে ঐশ্বরিয়াকে একজন বিধবা নারীর ভূমিকায় দেখা যায়।

বিপাশা বসু

জন্মসূত্রে কলকাতার বাসিন্দা বিপাশা তাঁর চলচ্চিত্র ক্যারিয়ার গড়েন বলিউডে। তবে ‘সব চরিত্র কাল্পনিক’ শিরোনামে তিনি কলকাতার একটি ছবিতেও অভিনয় করেন। ২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবিটিও পরিচালনা করেন ঋতুপর্ণ ঘোষ।

মনীষা কৈরালা

২০০৮ সালে ঋতুপর্ণ ঘোষের ‘খেলা’ ছবিতে অভিনয় করেন মনীষা। ছবিতে তাঁকে একজন আদর্শ চিত্র পরিচালকের স্ত্রীর ভূমিকায় দেখা যায়।

সোহা আলী খান

তাঁর মা অভিনেত্রী শর্মিলা ঠাকুর হিন্দি ছবির পাশপাশি বহু বাংলা ছবিতে অভিনয় করেছেন। মায়ের পদচিহ্ন অনুসরণ করে ঋতুপর্ণ ঘোষের ‘অন্তরমহল’ ছবিতে অভিনয় করেন সোহা আলী খান। ২০০৫ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবিতে সোহার সঙ্গে অভিষেক বচ্চন ও জ্যাকি শ্রফ-কেও অভিনয় করতে দেখা যায়।

রানী মুখার্জী

১৯৯৬ সালে মুক্তিপ্রাপ্ত ‘বিয়ের ফুল’ ছবিতে প্রসেনজিৎ চ্যাটার্জীর বিপরীতে অভিনয় করতে দেখা যায় রানী মুখার্জীকে। ছবিটি পরিচালনা করেছিলেন রানীর বাবা রাম মুখার্জী।

বিদ্যা বালান

কলকাতার ছবি ‘ভালো থেক’ ছবিতে অভিনয় করতে দেখা যায় বিদ্যা বালানকে। ২০০৩ সালে মুক্তিপ্রাপ্ত ছবিটি পরিচালনা করেন গৌতম হালদার।

দিয়া মির্জা

২০১২ সালে কলকাতায় মুক্তিপ্রাপ্ত ‘পাঁচ অধ্যায়’ ছবিতে অভিনয় করেন দিয়া মির্জা। প্রিতম ডি গুপ্ত পরিচালিত এই ছবিতে দিয়াকে সৌমিত্র বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে অভিনয় করতে দেখা যায়।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে