আপডেট : ২২ জুলাই, ২০১৮ ১৭:০২

যৌন হেনস্তা নিয়ে এ কেমন মন্তব্য করলেন কাজল

অনলাইন ডেস্ক
যৌন হেনস্তা নিয়ে এ কেমন মন্তব্য করলেন কাজল

ঢালিউড থেকে শুরু করে হলিউড পর্যন্ত বিশ্বের অধিকাংশ ফিল্ম ইন্ডাস্ট্রিই যৌন হেনস্তার প্রতিবাদে সোচ্ছার। শুধু হলিউডই নয়, বলিউডের তারকা অভিনেত্রীরাও এ বিষয়ে মুখ খুলছেন। জানাচ্ছেন তীব্র প্রতিবাদ। বিষয়টি নিয়ে বলিউড তারকা ইলিয়েনা ডি’ক্রুজ, উর্বশী রাউতেলা, আলিয়া ভাট, হুমা কুরেশি, রাধিকা আপ্তে, কঙ্গনা রানাউত, কৃতি শ্যানন, সুরভিন চাওলাদের সোচ্চার হতে দেখা গেছে। তাদের এ প্রতিবাদকে সাধুবাদ জানাচ্ছেন অনেকেই।

কিন্তু ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী কাজল আগরওয়াল বলছেন ভিন্ন কথা। সম্প্রতি ভারতীয় একটি সংবাদমাধ্যমে যৌন হেনস্তা নিয়ে মুখ খুলেছেন কাজল। যদিও এ অভিনেত্রীর কথায় খুশি হতে পারেননি অনেকে। ফিল্ম ইন্ডাস্ট্রিতে অাদৌ যৌন হেনস্তা হচ্ছে কী না এ বিষয়টি নাকি জানা নেই কাজলের।

এ অভিনেত্রী বলেন, ‘আমি খুবই ভাগ্যবান যে, এ ধরনের কোনো কিছুর সম্মুখীন হইনি। আমি আসলে সত্যিই জানি না ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাস্টিং কাউচের অস্তিত্ব আদৌ আছে কিনা। তবে বলতে চাই, নারীদের সাবধানে চলাফেরা করা উচিৎ। আর আমাদের পুরুষদেরও আরো দায়িত্বশীল হওয়ার শিক্ষা দেওয়া উচিৎ। আর সন্তান যখন উঠতি বয়সে পা দেবে তখন এটা প্রত্যেক বাড়িতেই শুরু করতে হবে।’

চলচ্চিত্র জগৎ মানে ঝলমলে পার্টি, তারকাখ্যাতি, বিলাসবহুল জীবনযাপন ইত্যাদি। কিন্তু এর অন্ধকার দিকও কিন্তু রয়েছে। স্বজনপ্রীতি, কাস্টিং কাউচ থেকে শুরু করে নানা প্রতিকূল ঘটনার মুখোমুখি হতে হয় অভিনয়শিল্পীদের। কয়েকদিন আগে ভারতের তেলেগু সিনেমার অভিনেত্রী শ্রী রেড্ডি রাস্তায় অর্ধ নগ্ন হয়ে কাস্টিং কাউচের প্রতিবাদ করেন। এরপর থেকেই তামিল ও তেলেগু ইন্ডাস্ট্রির অনেক তারকা অভিনেত্রী বিষয়টি নিয়ে তাদের বক্তব্য দিয়েছেন।

কাজল আগরওয়ালকে সর্বশেষ দেখা গেছে তেলেগু ভাষার এমএলএ সিনেমায়। এছাড়া কয়েকটি সিনেমার কাজ নিয়ে ব্যস্ত তিনি। এর মধ্যে সম্প্রতি 'প্যারিস প্যারিস' সিনেমার ফ্রান্স শিডিউলের শুটিং শেষ করেছেন তিনি।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে