আপডেট : ২৩ জুন, ২০১৮ ১৭:৪৫

ভিনদেশীর প্রেমে মজেছিলেন যে বলিউড নায়িকারা

অনলাইন ডেস্ক
ভিনদেশীর প্রেমে মজেছিলেন যে বলিউড নায়িকারা

মার্কিন গায়ক নিক জোনাসের সঙ্গে প্রেম করছেন বলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া। প্রেমিককে পরিবারের সঙ্গে পরিচয় করিয়ে দিতে বর্তমানে ভারতে রয়েছেন প্রিয়াঙ্কা। এই প্রেমিক জুটিকে নিয়ে ভারতীয়দের কৌতূহলের অন্ত নেই। অবশ্য এর আগেও ভারতীয়রা বলিউড তারকাদের বিদেশী প্রেম নিয়ে কৌতূহলী হয়েছেন। আশির দশকের আলোচিত অভিনেত্রী নিনা গুপ্তা, জিনাত আমান, সালমান, আমির, সাইফ আলী খানসহ অনেকে বিদেশী নাগরিকদের সঙ্গে প্রেম করেছেন। তবে এই তালিকায় নায়িকাদের সংখ্যা কিছুটা বেশি। দেখা যাক প্রিয়াঙ্কা বলিউডের কোন কোন অভিনেত্রীদের অনুসরণ করছেন-

জিনাত আমান

সত্তরের দশকে বলিউডের হার্টথ্রব নায়িকাদের একজন জিনাত আমান। বলিউডে বিদেশী নাগরিকদের সঙ্গে প্রেমের প্রবণতা তাঁর হাত ধরেই শুরু হয়েছিল। জিনাত যখন জনপ্রিয়তার তুঙ্গে, তখন ক্রিকেট বিশ্বে জনপ্রিয় মুখ পাকিস্তানের ইমরান খান। ভারতে খেলতে আসার সূত্র ধরে জিনাতের সঙ্গে প্রেম গড়ে ওঠে ইমরানের। সে সময় জিনাত-ইমরানের প্রেম ছিল গণমাধ্যমের চর্চিত বিষয়। তবে তাঁদের সম্পর্ক বেশিদূর গড়ায়নি।

নিনা গুপ্তা

আশির দশকের জনপ্রিয় এই অভিনেত্রী ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার স্যার ভিব রিচার্ডসের প্রেমে পড়েছিলেন। সে সময় ভিব ছিলেন বিবাহিত। তা সত্ত্বেও নিনার প্রেমে সাড়া দেন তিনি। দু’জন একসঙ্গে থাকতেন। তবে বিয়ে করেননি। এক সময় তাঁদের ছাড়াছাড়ি হয়ে যায়। তাঁদের মসাবা নামে একটি কন্যা সন্তানও রয়েছে।

কঙ্গনা রনৌত

নিকোলাস লেফার্টির নামে এক ব্রিটিশ চিকিৎসকের সঙ্গে বেশ কিছুদিন প্রেম করেন কঙ্গনা। তাঁদের প্রেম এতোটাই গভীর ছিল যে, নিকোলাস প্রায়ই ভারতে চলে আসতেন। এক সময় নাকি ভারতের একটি হাসপাতালে চিকিৎসা সেবাও দিয়েছেন। প্রায়ই বিভিন্ন অনুষ্ঠানে নিকোলাসের সঙ্গে দেখা যেত কঙ্গনাকে। ২০১২ সালে তাঁদের বিচ্ছেদ হয়ে যায়।

প্রীতি জিন্তা

প্রীতির স্বামী মার্কিন নাগরিক জেন গুডেনাফ। দীর্ঘদিন প্রেম করে ২০১৬ সালে গুডেনাফকে বিয়ে করেন প্রীতি। গুডেনাফ লস অ্যাঞ্জেলসে একটি আর্থিক প্রতিষ্ঠানের ভাইস প্রেসিডেন্ট হিসেবে কর্মরত। এই গুডেনাফের জন্যই নাকি সাবেক প্রেমিক নেস ওয়াদিয়াকে ছেড়ে দিয়েছিলেন তিনি।

সেলিনা জেটলি

২০১১ সালে অস্ট্রেলীয় ব্যবসায়ী পিটার হেগকে বিয়ে করেন ‘নো এন্ট্রি’ খ্যাত এই তারকা। বিয়ের আগে দীর্ঘদিন পিটারের সঙ্গে প্রেম করেছিলেন সেলিনা। বর্তমানে তিনি স্বামীর সঙ্গে অস্ট্রেলিয়াতে বসবাস করছেন। তাঁদের দুটি জমজ সন্তান রয়েছে।

সুস্মিতা সেন

পাকিস্তানি ক্রিকেট তারকা ওয়াসিম আকরামের সঙ্গে দীর্ঘদিন প্রেম করেছেন সুস্মিতা। এরপর দু’জন ভারতীয় টিভি চ্যানেলের একটি রিয়্যালিটি শো-র বিচারক হন। সেখানে তাঁরা প্রেমের কথা স্বীকারও করেন। তবে সেই প্রেম বেশীদিন টেকেনি।

অমৃতা আরোরা

এক সময় বলিউডে নিয়মিত অভিনয় করেছেন। বিয়ে করার পর চলচ্চিত্র থেকে প্রায় হারিয়ে গেছেন অমৃতা। তবে বিয়ের আগে ব্রিটিশ ক্রিকেটার উসমান আফজালের সঙ্গে প্রায় চার বছর প্রেম করেছিলেন তিনি। অমৃতার আরেক পরিচয় তিনি অভিনেত্রী মালাইকা আরোরার বোন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে