আপডেট : ২১ জুন, ২০১৮ ১০:২৯

আসছে ‘থ্রী ইডিয়টস’ সিক্যুয়েল

অনলাইন ডেস্ক
আসছে ‘থ্রী ইডিয়টস’ সিক্যুয়েল

ক্যারিয়ারে যেখানে পা ফেলেছেন সেখানেই সোনা ফলেছেন বলিউডের পরিচালক রাজকুমার হিরানি। এক সময় বিজ্ঞাপনী সংস্থায় কাজ করতেন। কয়েকটি বিজ্ঞাপনে নিজেও অভিনয় করেছেন। তাঁর করা ফেবিকলের একটি বিজ্ঞাপন দারুণ জনপ্রিয়তা পায়। এরপর চলচ্চিত্র পরিচালনার সঙ্গে যুক্ত হন। খুব বেশি ছবি তিনি পরিচালনা করেননি। তবে তাঁর হাত ধরে যে কয়টি ছবি নির্মিত হয়েছে তার সবই ব্যবসাসফল এবং জনপ্রিয়। এরমধ্যে ২০০৯ সালে মুক্তি পাওয়া ‘থ্রী ইডিয়টস’ অন্যতম।

বছর তিনেক আগে ‘থ্রী ইডিয়টস’ ছবির সিক্যুয়েল নির্মাণের ঘোষণা দিয়েছিলেন রাজকুমার হিরানি। কিন্তু নানান ব্যস্ততায় ছবিটি নিয়ে বেশিদূর এগোতে পারেননি তিনি। মাঝে ‘সাঞ্জু’ ও ‘মুন্না ভাই এমবিবিএস ৩’ ছবির কাজ নিয়ে ব্যস্ত হয়ে পড়েন। ‘সাঞ্জু’র কাজ শেষ হলেও আপাতত তিনি ছবিটির প্রচার কাজে ব্যস্ত রয়েছেন।

সম্প্রতি ‘সাঞ্জু’ ছবির প্রচারে গিয়ে চমকপ্রদ তথ্য দিয়েছেন রাজকুমার হিরানি। শীঘ্রই ‘থ্রী ইডিয়টস’ ছবির সিক্যুয়েল নির্মাণে হাত দিতে যাচ্ছেন এই পরিচালক। সেই সঙ্গে ছবিটির চিত্রনাট্যেও কলম বসাবেন তিনি। বরাবরের মতো চিত্রনাট্যকার অভিজাত যোশিকে চিত্রনাট্য লেখার দায়িত্ব দিয়েছিলেন। অভিজাতর সঙ্গে এবার তিনিও চিত্রনাট্য লেখার গুরুদায়িত্ব সামলাবেন। অর্থাৎ ছবিতে তিন ইডিয়টস আমির খান, শরমন যোশি ও মাধবানের পাগলামির মাত্রা আরও বেড়ে যেতে চলেছে।

‘মুন্না ভাই এমবিবিএস ৩’ ছবির কাজ শেষ করার পরই ‘থ্রী ইডিয়টস’র পরবর্তী সিক্যুয়েলের শুটিং শুরু হবে। তবে ছবিতে চরিত্রের কোনো পরিবর্তন ঘটছে কিনা তা জানা যায়নি।

উপরে