আপডেট : ২৬ মে, ২০১৮ ১৮:২৮

নিজ হাতে ‘ক্যারিয়ার’ ধ্বংস করা বলিউড তারকারা

অনলাইন ডেস্ক
নিজ হাতে ‘ক্যারিয়ার’ ধ্বংস করা বলিউড তারকারা

বলিউডের বেশ পরিচিত মুখ তাঁরা। অনেক হিট ছবি রয়েছে তাঁদের। অগণিত ভক্ত জুটিয়েছেন, আবার সমালোচিতও হয়েছেন। কারণ এই তারকাদের কেউই ছকে বাঁধা জীবনে অভ্যস্ত নয়। চলেছেন স্রোতের বিপরীতে, যার ফলে চলচ্চিত্র ক্যারিয়ারও মুখ থুবড়ে পড়েছে। নিজ হাতে ক্যারিয়ার ধ্বংস করা কিছু বলিউড তারকার কথাই জানা যাক__

রাজেশ খান্না

বলিউড ক্যারিয়ারে প্রথম সুপারস্টারের তকমা জুটিয়েছিলেন এই অভিনেতা। তবে শুধু ভালো অভিনয়ই করতেন না, অত্যন্ত বদমেজাজিও ছিলেন তিনি। একবার তাঁকে প্রধান চরিত্র না দিয়ে পার্শ্ব চরিত্র দেওয়ার জন্য পরিচালককে চড় মেরেছিলেন রাজেশ খান্না। আর ওই ঘটনার পর থেকেই ক্রমশ ক্যারিয়ার খারাপ হতে শুরু করে তাঁর। সেই সঙ্গে অত্যধিক মদ্যপানও এর জন্য দায়ী।

ফারদিন খান

চলচ্চিত্র ক্যারিয়ারের সিঁড়ি ভেঙ্গে অনেকটাই উপরের দিকে উঠছিলেন ফারদিন খান। চকোলেট বয়ের তকমাও জুটেছিল তাঁর। কিন্তু মাদকাসক্ত হয়ে অনেকটাই পিছিয়ে পড়েন। মুম্বাই পুলিশের হাতে কোকেন সমেত ধরা পড়ে কারাগারেও যেতে হয়েছিল ফারদিনকে। কিন্তু মাদক আর ছাড়তে পারেননি। যার ফলে চলচ্চিত্র ক্যারিয়ারে ধস নামে।

বিবেক ওবেরয়

রাজেশ খান্নার মতো বদমেজাজি বা ফারদিনের মতো মাদকাসক্ত নন তিনি। বিবেকের ক্যারিয়ার নষ্ট হওয়ার পেছনে বেপরোয়া সিদ্ধান্তই দায়ী। জানা যায়, ঐশ্বরিয়ার সঙ্গে সম্পর্ক গড়ে ওঠার পর সালমান খান এক রাতে তাঁকে ৪১ বার ফোন করে খুনের হুমকি দিয়েছিলেন। সালমানের বিষয়টি নিয়ে তিনি সংবাদ সন্মেলনের ডাক দেন। এটাই তাঁর ক্যারিয়ারের কাল হয়ে দাঁড়ায়।

ববি দেওল

আপাত ভদ্রলোক ববির সমস্যা আবার ভিন্ন। সময়জ্ঞানের অভাব ছিল তাঁর। দেরি করে শুটিংয়ে আসতেন। আর সে কারণেই পরিচালকরা তাঁকে অপছন্দ করতে শুরু করেন। ক্যারিয়ার শেষ হয়ে যায়। তবে নতুন করে তিনি আবার ঘুরে দাঁড়াতে চান। সম্প্রতি ‘রেস ৩’ ছবিতে অভিনয় করেছেন ববি। আগের সব অপবাদ মুছে ফেলতে চান বলে সম্প্রতি এক সাক্ষাত্কারে জানিয়েছেন এই অভিনেতা।

সঞ্জয় দত্ত

সঞ্জয়ের বেপরোয়া জীবনের গল্প কম বেশি সব সিনেমা প্রেমীরই জানা। মাদক, অস্ত্র, আর মুম্বাই মাফিয়াকে ঘিরেই এই সুপারস্টারের জীবন। যার ফলে ক্যারিয়ার নিয়ে বিভিন্ন সময় হুমকির মুখে পড়েছেন তিনি।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে