আপডেট : ২২ এপ্রিল, ২০১৮ ১৮:২৫

পর্দায় নগ্ন হয়েছেন যেসব বলিউড তারকারা

অনলাইন ডেস্ক
পর্দায় নগ্ন হয়েছেন যেসব বলিউড তারকারা

চরিত্রকে পর্দায় বাস্তবসম্মতভাবে ফুটিয়ে তুলতে কত কিছুই না করেন অভিনয়শিল্পীরা। কখনো ঝুঁকিপূর্ণ দৃশ্যে, কখনো ঘৃণা দূরে সরিয়ে রেখে নেমে পড়েন নোংরা জায়গায়, আবার কখনো আত্মসম্মান বিকিয়ে দিয়ে নগ্ন হয়ে পড়েন। নগ্নতা নিয়ে বিতর্ক থাকলেও পেশাগত দায়বদ্ধতা থেকেই এসব দৃশ্যে অভিনয় করেন শিল্পীরা। আজকের আয়োজন বলিউডের সেসব তারকাদের নিয়ে, যাঁরা সিনেমার পর্দায় নগ্ন হয়েছেন-

আমির খান

ছবিতে নতুনত্বের জন্য যেকোনো কিছু করতে পারেন আমির খান। নিত্য নতুন চরিত্রে অভিনয় করাও তিনি বেশ উপভোগ করেন। প্রতিটি ছবিতেই দর্শকদের জন্য নতুন চমক নিয়ে আসেন এই অভিনেতা। রাজকুমার হিরানির ‘পিকে’ ছবির একটি দৃশ্যে নগ্ন অবস্থায় দেখা যায় আমিরকে। এমনকি ঐ দৃশ্যটি নিয়েই ‘পিকে’ ছবির পোস্টারও বানানো হয়েছিল। দৃশ্যটি নিয়ে আমির খানকে বিতর্কের মুখে পড়তে হয়।

শাহরুখ খান

কিং অব রোমান্স হিসেবে খ্যাতি রয়েছে বলিউড বাদশা শাহরুখ খানের। ক্যারিয়ারের শুরুর দিকে ‘মায়া মেমসাব’ ছবির একটি দৃশ্যে নগ্ন হয়ে ক্যামেরার সামনে অভিনয় করেছিলেন শাহরুখ।

নীল নিতিন মুকেশ

মাধুর ভান্ডারকরের ‘জেল’ সিনেমার শুটিংয়ে ‘বোল্ড’ চরিত্রে দেখা যায় নীল নিতিনকে। একজন জেলবন্দির চরিত্রে অভিনয় করার সময় ক্যামেরার সামনে নগ্ন হয়ে অভিনয় করেছিলেন এই অভিনেতা।

রাধিকা আপ্তে

‘পার্চড’ ছবিতে রাধিকার নগ্নতা নিয়ে তোলপাড় হয়েছিল ভারতে। পুরুষতান্ত্রিক সমাজে নারীদের লড়াই করার গল্প নিয়ে নির্মিত হয় ‘পার্চড’। সে সময় রাধিকা জানিয়েছিলেন, তিনি চিত্রনাট্যের প্রয়োজনে যেকোনো কিছু করতে পারেন।

রণবীর কাপুর

ভার্সেটাইল অভিনেতা হিসেবে সুখ্যাতি রয়েছে রণবীরের। এ পর্যন্ত পর্দায় নানান চরিত্রে অভিনয় করেছেন তিনি। ‘সাওয়ারিয়া’ ছবির একটি গানের দৃশ্যে তাঁর নগ্নতা নিয়ে বিতর্কের ঝড় ওঠে।

নন্দনা সেন

রাজা রবি বার্মাকে নিয়ে কেতন মেহতার বিতর্কিত ছবি ‘রং রসিয়া’তে ক্যামেরার সামনে নগ্ন হয়েছিলেন অভিনেত্রী নন্দনা সেন। নগ্নতার কারণে মুক্তির আগে ছবিটিকে সেন্সর বোর্ডের ছুরি-কাঁচির নিচে পড়তে হয়।

জন আব্রাহাম

২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘নিউ ইয়র্ক’ ছবির একটি দৃশ্যের জন্য নগ্ন হয়েছিলেন বলিউডের হার্টথ্রব জন আব্রাহাম। জঙ্গি সন্দেহে ধরা পড়া একজন ভারতীয় জেলবন্দির চরিত্রে দেখা গিয়েছিল তাঁকে।

দীপা শাহি

১৯৯৩ সলে মুক্তিপ্রাপ্ত ‘মায়া মেমসাব’ ছবিতে শাহরুখ খানের সঙ্গে দীপা শাহির নগ্নতার দৃশ্য তুমুল বিতর্কের জন্ম দেয়।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে