আপডেট : ১৮ মার্চ, ২০১৮ ১২:৪২

৫০ দিনেই ৩০০ কোটির ঘরে 'পদ্মাবত'

অনলাইন ডেস্ক
৫০ দিনেই ৩০০ কোটির ঘরে 'পদ্মাবত'

বিতর্ক, বিক্ষোভ, আন্দোলনের মাঝেই জানুয়ারিতে মুক্তি পায় সঞ্জয় লীলা বানশালীর ‘পদ্মাবত’। সিনেমা মুক্তির পরও ভারতের রাজস্থান, মধ্যপ্রদেশ সহ দেশের একাধিক জায়গায় বিক্ষোভ শুরু করে রাজপুত কর্ণী সেনা। কিন্তু, বিতর্ক, বিক্ষোভের মাঝেই ১০০ কোটির ক্লাবে পৌঁছে যায় দীপিকা পাডুকোন, রণবীর সিং এবং শহিদ কাপুরের সিনেমা। শুধু ভারতের বাজারেই নয়, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়ার আন্তর্জাতিক বাজারেও বেশ ভাল ব্যবসা করতে শুরু করে পদ্মাবত। এ সংক্রান্ত একটি খবর প্রকাশ করেছে ভারতের জিনিউজ পত্রিকা।

ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ জানিয়েছেন, মাত্র ৫০ দিনের মধ্যেই ৩০০ কোটির ক্লাবে পৌঁছে গেছে সঞ্জয় লীলা বানশালীর সিনেমা। বক্স অফিসে দমদার ব্যবসা শুরু করেছে পদ্মাবত।

সুফি কবি মালিক মোহাম্মদ জয়শির কবিতা ‘পদ্মাবত’-এর অনুকরণে সিনেমা তৈরি করেন পরিচালক সঞ্জয় লীলা বানশালী। কিন্তু, রানি পদ্মাবতীকে পর্দায় তুলে এনে রাজপুতদের আত্মসম্মানে আঘাত করা হয়েছে বলে বিক্ষোভ শুরু করেন কর্ণী সেনা। এরপর আইন, আদালত করেও বিক্ষোভ বন্ধ হয়নি ওই সংগঠনের। পরে আদালতের নির্দেশে এবং সিনেমা দেখার পর পদ্মাবতের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয় রাজপুত কর্ণী সেনা।

বিডিটাইমস৩৬৫/এসবি

উপরে