আপডেট : ২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ১৫:০৩

শ্রীদেবীর মৃত্যু নিয়ে কংগ্রেসের রাজনীতি

অনলাইন ডেস্ক
শ্রীদেবীর মৃত্যু নিয়ে কংগ্রেসের রাজনীতি

কিংবদন্তি অভিনেত্রীর মৃত্যুতে শোকস্তব্ধ গোটা দেশ। সোশ্যাল মিডিয়ায় উপচে পড়ছে শোকবার্তা। শ্রীদেবীর মৃত্যুতে শোকজ্ঞাপন করতে গিয়ে উলটে বিতর্ক বাঁধিয়ে বসল কংগ্রেস। তবে বিতর্ক মাথাচাড়া দিতেই সরিয়ে দেওয়া হয় টুইটটি।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, শ্রীদেবীর মৃত্যুর খবর সামনে আসার পরেই কংগ্রেসের টুইটার অ্যাকাউন্ট ‘আইএনসিআই ইন্ডিয়া’ থেকে একটি পোস্ট করা হয়। পোস্টে লেখা হয়, ‘‘শ্রীদেবীর মৃত্যু সংবাদ পেয়ে আমরা শোকাহত। একজন অতুলনীয় অভিনেত্রী। তাঁর কাজের মধ্যে দিয়েই তিনি আমাদের মধ্যে বেঁচে থাকবেন। আমাদের গভীর সমবেদনা রয়েছে তাঁর প্রিয়জনদের প্রতি। ২০১৩ সালে ইউপিএ সরকারের আমলে তিনি পদ্মশ্রী পুরস্কার পেয়েছিলেন।’’ 

বিতর্ক বাঁধে টুইটের শেষ লাইনটি ঘিরে। শেষ লাইনে ইউপিএ সরকারের কথা বলাতে অনেকেই ক্ষুব্ধ হন। অনেকেই অভিযোগ করেন, অভিনেত্রীর মৃত্যুতে শোকবার্তা দিতে গিয়েও নিজেদের প্রচার করছে কংগ্রেস। টুইটারে এ নিয়ে ব্যঙ্গও করেন অনেকে।  শ্রীদেবীর মৃত্যুতে রাজনীতি টেনে আনা হচ্ছে বলেও অভিযোগ করেন অনেকে। 

বিতর্কের মুখে পড়ে তড়িঘড়ি টুইটটি ডিলিট করে দেওয়া হয়। তবে টুইটের স্ক্রিনশটটি ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। ভারতের জাতীয় দলের ক্রিকেটার রবীন্দ্র জাদেজা স্ক্রিনশট নিয়ে টুইটটি করেন। যদিও পরে বিতর্কিত লাইনটি বাদ দিয়ে ফের ওই টুইটটি পোস্ট করা হয়। সেইসঙ্গে টুইটটি মুছে দেওয়ার পর শ্রীদেবীর মৃত্যু সম্পর্কিত আরও বেশ কয়েকটি টুইট করা হয় কংগ্রেসের তরফে। তবে ওই বিতর্কিত টুইটটি নিয়ে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ঘটনার পক্ষে-বিপক্ষে কোনও কংগ্রেস নেতাই মন্তব্য করেননি।

উপরে