আপডেট : ২৪ মার্চ, ২০১৬ ১৫:০৭

মানসিক অবসাদ আক্রান্তরা পাশে পাবে দীপিকাকে!

বিনোদন ডেস্ক
মানসিক অবসাদ আক্রান্তরা পাশে পাবে দীপিকাকে!

অবসাদ মানুষকে কতটা কষ্ট দিতে পারে, তা তিনি ভালো করেই জানেন অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। কারন একটা পর্যায়ে তিনিও অবসাদের শিকার হয়েছিলেন। তাই ব্যস্ততার মাঝেও সময় বার করে স্কুলপড়ুয়াদের মানসিক অবসাদ নিয়ে সচেতনতা ছড়িয়ে দিতে চান এই অভিনেত্রী।

নিজের স্বেচ্ছাসেবী সংস্থাকে নিয়ে এই কাজ শুরু করতে চান দীপিকা। ‘ইউ আর নট অ্যালোন’— মানসিক অবসাদে আক্রান্তদের পাশে থাকার বার্তা দিয়েই কাজ শুরু করতে চাইছে দীপিকার স্বেচ্ছাসেবী সংস্থা। মূলত বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রী ও শিক্ষকদের মধ্যে অবসাদ, মানসিক চাপ এবং উদ্বেগ থেকে বেরিয়ে আসার উপায় নিয়ে সচেতনতা ছড়াবে দীপিকার সংস্থা।

বেঙ্গালুরুতে দীপিকা নিজে যে স্কুলে পড়েছেন, সেই সোফিয়া হাইস্কুলকে কেন্দ্র করেই কাজ শুরু করবে এই স্বেচ্ছাসেবী সংস্থা। দীপিকার দাবি, তিনি নিজে অবসাদে ভুগেছেন বলেই অন্যদের জন্য কিছু করার তাগিদ অনুভব করেছিলেন। পড়াশোনার পাশাপাশি স্কুলে মানসিক অবসাদ সংক্রান্ত সঠিক পরামর্শ পেলে বড় হয়ে যে কোনো মানুষের পক্ষে অবসাদ এবং মানসিক চাপের মোকাবিলা করা অনেক সহজ হয় বলেই মনে করেন দীপিকা। যদিও তিনি নিজে কেন অবসাদে ভুগতেন তা অবশ্য জানাননি এই অভিনেত্রী।

উপরে