আপডেট : ২৯ ফেব্রুয়ারি, ২০১৬ ১৭:০১

সানি লিওনের দিন শেষ, সিনেমায় আসছেন সোনাগাছির পতিতারা!! (ভিডিও)

বিনোদন ডেস্ক
সানি লিওনের দিন শেষ, সিনেমায় আসছেন সোনাগাছির পতিতারা!! (ভিডিও)

সিনেমায় সোনাগাছি কি কোনও নতুন বিষয়? বাংলা ছবি তো বটেই, হিন্দি ছবিতেও সেই গুরু দত্ত থেকে আজ পর্যন্ত কম চিত্রনাট্য লেখা হয়নি এশিয়ার বৃহত্তম লালবাতির এলাকাটিকে ঘিরে। তবু আজও যে এর রহস্য ফুরোয়নি, সে কথা স্বীকার করবেন অনেকেই। 

সোনাগাছি নিয়ে রুপালি পর্দায় নবতম সংযোজনটি এক বঙ্গসন্তানের। সুমন মৈত্র এর আগে বিশাল ভরদ্বাজের সঙ্গে ‘ওমকারা’ ছবিতে কাজ করেছেন সহকারী পরিচালক হিসেবে। তাঁর ডেবিউ ছবি ‘বেস্ট সেলার’ আদতে একটি ডকু-ফিচার। সোনাগাছির অন্তঃস্থলকে তিনি তার প্রকৃত মহিমাতেই দেখাতে চেয়েছেন এই ছবিতে। যতটা সম্ভব নিখুঁত ডকুমেন্টেশন-সহযোগে এই ছবির কাহিনি আশ্রয় করে রয়েছে এক লেখিকার দেহ-ব্যবসায় অনিচ্ছুক সংযুক্তিকে। এবং এখানে থ্রিলারের কাঠামোকেই অনুসরণ করেছেন সুমন।

কলকাতা মহানগরের অন্ত্রে স্থায়ী ক্ষতের মতো এই পল্লিকে সুমন ধরতে চেয়েছেন তার নিজস্ব ভাষা আর ভঙ্গিকে ব্যবহার করেই। সে কথাই তিনি জানিয়েছেন সংবাদ সংস্থাকে দেওয়া এক সাক্ষাৎকারে। দু’মাসেরও বেশি সময় ধরে তিনি এই অঞ্চলকে নিজের মতো করে বুঝতে চেয়েছেন। ছবির অন্যতম প্রধান অভিনেত্রী ঋ মুখোপাধ্যায়ও একই অধ্যবসায়ে পড়তে চেয়েছেন এই পল্লির মেয়েদের মন। 

২৬ ফেব্রুয়ারি দেশের ১,০০০টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘বেস্ট সেলার’। এর বাইরে বেশ কিছু উৎসবেও ছবিটি দেখানো হবে বলে সুমন জানিয়েছেন। দেখুন নীচের ভিডিওতে-

 

বিডিটাইমস৩৬৫.কম/আকাশ

উপরে