আপডেট : ২৭ ফেব্রুয়ারি, ২০১৬ ১৭:০৩

বলিউডে টিকে থাকতে মাস্ট ব্যাকআপ চাই, রাইমা সেন!

বিনোদন ডেস্ক
বলিউডে টিকে থাকতে মাস্ট ব্যাকআপ চাই, রাইমা সেন!

ব্যাকআপ না থাকলে বলিউডে টিকে থাকা কঠিন, এই আপ্তবাক্য কমবেশি সকলেরই প্রায় জানা। কিন্তু অদ্ভুতভাবে সকলেই প্রায় সেটা এমনভাবে এড়িয়ে যান, যেন তা কানাঘুষো ছাড়া আর কিচ্ছু নয়। কিন্তু সত্যিই কি তাই? বলিউডে যা প্রতিযোগিতার বাজার, সেই ইঁদুরদৌড়ে টিকে থাকতে গেলে শুধুমাত্র প্রতিভাটাই কি যথেষ্ট?

উত্তরটা হল, ‘না’। অন্তত রাইমা সেনের মতে। সুচিত্রা সেন, মুনমুন সেনের এই বংশধর টলিউডের পাশাপাশি বলিউডেও নয়নয় করে বেশ কয়েকবছর কাটিয়ে দিয়েছেন। আসন্ন ‘বলিউড ডায়েরিজ’ মুক্তির আগেই প্রচারের আলোয়। কলকাতার এক যৌনকর্মীর নামজাদা অভিনেত্রী হওয়ার ইচ্ছে, তা পূর্ণ করার লড়াই এই ছবিতে তুলে ধরেছেন পরিচালক কে ডি সত্যম।

সেই সূত্রেই এই সাক্ষাৎকার দিতে গিয়ে অভিনয় জীবনের চরম বাস্তবটা তুলে ধরলেন অকপটে। বলে দিলেন, ‘ব্যাকআপ ছাড়া বলিউডে টিকে থাকা ভীষণ কঠিন।’ কারণ হিসাবে তাঁর অভিমত, ‘যাঁরা এখানে কোনওরকম ব্যাকআপ ছাড়াই কাজ করতে আসেন, এবং পরিবারকে টাকা পাঠিয়ে সাহায্য করতে হয়, তাঁদের কাছে এই সফরটা সত্যিই বেশ কঠিন। কারণ, অভিনয়টাকেই তাঁরা পেশা করতে চান। তার বাইরে অন্যকিছু ভাবতে পারেন না।’

সবাই যেখানে এই বিষয়টি নিয়ে লুকোছাপা করতেই ভালোবাসেন, সেখানে রাইমার হঠাৎ এমন সোজাসাপটা স্বীকারোক্তি কেন? আসলে বলিউডে কাজ করতে গিয়ে দু’-তিন বছর স্রেফ বাড়িতে বসে থাকতে হয়েছে, এমন দিনও কেটেছে এই অভিনেত্রীর। তবুও হাল না ছেড়ে চালিয়ে গিয়েছেন লড়াই।

সেই সুবাদেই টলিউডে প্রতিষ্ঠিত হলেও, বলিউডে এখনও নিজেকে ‘স্ট্রাগলার’ বলতেই বেশি ভালোবাসেন তিনি। কারণ, এখনও ব্যাকআপের জোরেই বলিউডে টিকে রয়েছেন তিনি। 
কী সেই ব্যাপআপ? রাইমার কথায়, ‘বলিউডে সফল না হলে আমি বলিউডে ফিরে যেতে পারব। তার চেয়েও বড় কথা আমার পরিবারের সমর্থন। মা, বোন প্রত্যেকেই এই পেশায় যুক্ত। ফলে পরিস্থিতিটা তাঁরা যথাযথভাবে বুঝতে পারবেন।’

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে