আপডেট : ১৭ ফেব্রুয়ারি, ২০১৬ ১৪:৪০

২৮ বছর পর স্নাতক সনদ হাতে পেলেন শাহরুখ

বিনোদন ডেস্ক
২৮ বছর পর স্নাতক সনদ হাতে পেলেন শাহরুখ

দুইটি ডক্টরেট ডিগ্রি হাতে তুলেছেন বলিউড কিং শাহরুখ খান। কিন্তু এতদিনও হাতে তুলতে পারেননি স্নাতক সনদ। প্রাতিষ্ঠানিক শিক্ষাজীবন শেষের ২৮ বছর পর সেটি পেলেন তিনি।

গতকাল ১৬ ফেব্রুয়ারি তার পরবর্তী সিনেমা ফ্যান-এর অ্যানথেম প্রচারণামূলক অনুষ্ঠানে দিল্লিতে গিয়েছিলেন শাহরুখ। নানা স্মৃতি বিজড়িত তার পুরোনো হংসরাজ কলেজেও গিয়েছিলেন তিনি।

সেখানে গিয়ে শাহরুখ জানিয়েছেন, ১৯৮৮ সালে তিনি কলেজ ছেড়েছিলেন। এতদিন পর কলেজে আসতে পেরে তিনি উচ্ছ্বসিত। তার কাছে এটি বিশেষ একটি মুহূর্ত। সঙ্গে এও জানিয়েছেন, এমন সময় সন্তানদের পাশে পেলে কলেজের প্রতিটি কোণ ঘুরিয়ে দেখাতেন তিনি।

এদিকে কলেজের প্রিন্সিপাল রামা শর্মা জানিয়েছেন, তাদের কলেজের এক ছাত্রকে সুপারস্টার হিসেবে পেয়ে তারা গর্বিত। এতদিন শাহরুখের ডিগ্রিটি যত্নে রেখেছিলেন তারা। এখন সেটি শাহরুখের হাতে তুলে দিতে পেরে তারা আনন্দ অনুভব করছেন।

দিল্লির হংসরাজ কলেজে ২৮ বছর আগে ইকোনমিকস নিয়ে পড়াশোনা করতেন শাহরুখ খান। হংসরাজ কলেজ থেকে ইকোনোমিকস এ ব্যাচেলর ডিগ্রি নিয়ে লেখাপড়া করেন শাহরুখ খান। তিনি ছিলেন ১৯৮৫-১৯৮৮ ব্যাচের ছাত্র। কিন্তু তখন ডিগ্রি পাননি তিনি। পেলেন এখন। এবং সেটি ডক্টরেট উপাধি পাওয়ার পর।

২০১৫ সালে যুক্তরাজ্যের এডিনবার্গ বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রিও লাভ করেন শাহরুখ খান। তার আগে বেডফোর্ডশায়ারের ব্রিটেন ইউনিভার্সিটি থেকে সম্মানসূচক ডক্টরেট পেয়েছিলেন তিনি।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে