আপডেট : ৫ ফেব্রুয়ারি, ২০১৬ ১৭:৫৮

শাহরুখের বয়স এখন ৫০ নয় ২৫!

বিনোদন ডেস্ক
শাহরুখের বয়স এখন ৫০ নয় ২৫!

এক ঝটকায় বয়স কমে গেল শাহরুখ খানের। পঞ্চাশ থেকে সাড়ে সাত ঘণ্টার চেষ্টায় তাঁর বয়স কমে হয়ে গেল মাত্র পঁচিশ। আর এই পঁচিশ বছর বয়সী শাহরুখ খানকে দেখা যাবে তাঁর আগামী ছবি ‘ফ্যান’ এ। এই যে হঠাৎ বয়স কমে অর্ধেক হয়ে গেল শাহরুখের, এর পুরোটাই অবশ্য প্রস্থেটিক মেকআপের কারসাজি।

মুম্বইয়ের সিনেমায় এই প্রস্থেটিক মেকআপ অবশ্য নতুন নয়। শাহরুখ খানকে এই মেকআপটি করেছেন তিনবারের অস্কার জয়ী মেকআপ শিল্পী গ্রেগ ক্যানোম। তিনি আবার ব্র্যাড পিটের ব্যক্তিগত মেকআপ ম্যানও বটে। তার আগে অবশ্য বেশ কয়েকবার লুক টেস্ট হয়েছে শাহরুখের। এর আগে আর কোনও ছবিতেই নিজের চেহারার তেমন কোনও পরিবর্তন করেননি শাহরুখ। একমাত্র ‘বীরজারা’ ছবি ছিল ব্যতিক্রম। তবে বীরজারা ছবিতেও খুব অল্প সময়েই অন্য লুকে দেখা গিয়েছিল তাঁকে। এই প্রথম আমার ছবিতে শাহরুখ খান অনেকটা সময় অন্য চেহারায় হাজির থাকবেন,’ এমনটাই বললেন ছবির পরিচালক মনীশ শর্মা।

এই পরিবর্তনটুকুই প্রস্থেটিক মেকআপের সাহায্যে করে দিয়েছেন গ্রেগ। সামনের দাঁতগুলো বড় করা হয়েছে, চিবুকটা একটু তুলে দেওয়া হয়েছে আর গালদুটো ফুলিয়ে দেওয়া হয়েছে। তার সঙ্গে অবশ্য মুখের চামড়াটাও কমবয়সীর মতোই টানটান করে দিয়েছেন মেকআপ শিল্পী।

এই মেকআপ এতটাই জোরদার যে রীতিমতো চমকে গেছেন শাহরুখ খানও। বলেছেন, ‘এ যেন এক জাদু। মাত্র সাড়ে সাত ঘণ্টার মেকআপে আমার বয়স অর্ধেক কমিয়ে দিয়েছেন গ্রেগ। সেই মেকআপ এতটাই শক্তিশালী যে প্রথমবার আয়নায় নিজেকে দেখে নিজেই চমকে উঠেছি। একদম চিনতে পারিনি নিজেকে। এর আগে রজনী স্যার, কমল হাসান সাব আর অমিতজিকে এই মেকআপে দেখেছি। এই মেকআপ নিয়ে পড়াশোনাও করেছি। এবার নিজে নিলাম এই মেকআপ। এই অনুভূতিটা ভাষায় প্রকাশ করা যাবে না।’ আর ছবি সম্পর্কে বলেছেন, ‘আমাদের মতো মানুষদের কাছে ফ্যানেরাই সবকিছু। আজ আমি যে জায়গায় আছি, সবই ফ্যানেদের জন্য। এই ছবি আমার সেইসব ফ্যানেদের জন্যই উৎসর্গ করছি।’

শাহরুখ খান ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন ওয়ালুস্কা ডি’সুজা, শ্রিয়া পিলগাঁওকর, দীপিকা আমিন, যোগেন্দ্র টিকু প্রমুখ। ছবির শুটিং হয়েছে মুম্বই, ক্রোয়েশিয়া, দিল্লি এবং লন্ডনের মাদাম তুসোর মিউজিয়ামে। যশরাজ ফিল্মসের প্রযোজনায় এই ছবি মুক্তি পাবে আগামী ১৫ এপ্রিল।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে