আপডেট : ৩ ফেব্রুয়ারি, ২০১৬ ২০:২৩

অস্কারে সঞ্চালকের ভূমিকায় প্রথম ভারতীয় নন প্রিয়াঙ্কা

বিনোদন ডেস্ক
অস্কারে সঞ্চালকের ভূমিকায় প্রথম ভারতীয় নন প্রিয়াঙ্কা

সাম্প্রতিক সময়টা খুবই ভালো যাচ্ছে বলিউড নায়িকা প্রিয়াঙ্কা চোপড়ার, সে তো সবারই জানা। প্রিয়াঙ্কার সাফল্যের মুকুটে নতুন আরেকটি পালক যুক্ত হলো। ‘কোয়েন্টিকো’র মাইলফলকের পর এ বার অস্কার মঞ্চে সঞ্চালকের ভূমিকা পালন করবেন প্রিয়াঙ্কা চোপড়া। আগামী ২৮ ফেব্রুয়ারি হলিউডের ডলবি থিয়েটারে অস্কার প্রদান অনুষ্ঠানে ক্রিস রক, জেরেড লেটো, জুলিয়ান মুর ও কুইন্সি জোন্সের সঙ্গে সঞ্চালকের ভূমিকায় থাকছেন বলি-নায়িকা।

খবরটি শোনা মাত্রই প্রিয়াঙ্কা চোপড়ার ভক্তরা হয়তো গর্ব অনুভব করেছেন, সে বিষয়ে সন্দেহ নেই। কিন্তু জানেন কি? প্রিয়াঙ্কাই প্রথম ভারতীয় নন যিনি অস্কারের মঞ্চে প্রেজেন্টার হচ্ছেন। তাঁর আগে আরও একজন অস্কারের মঞ্চে ভারতের নাম উজ্জ্বল করেছিলেন।

তিনি ছিলেন পারসিস খাম্বাটা। ১৯৮০ সালে ৫২তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের মঞ্চে প্রেজ়েন্টার হিসেবে দেখা গিয়েছিল বম্বের এই মেয়েকে। ১৯৭৯ সালে স্টার ট্রেক: দা মোশন পিকচার তাঁকে আন্তর্জাতিক খ্যাতি এনে দেয়।

মাত্র ১৩ বছর বয়সে রেক্সোনার বিজ্ঞাপন দিয়ে যাত্রা শুরু করেন তিনি। ১৭ বছর বয়সে, ১৯৬৫ সালে তিনি মিস ইন্ডিয়ার খেতাব জেতেন। মিস ইউনিভার্সের শিরোপাও জিতেছিলেন তিনি। এয়ার ইন্ডিয়া, রেভলনের মডেল ছিলেন তিনি। কে এ আব্বাসের বম্বাই রাত কি বাহো মে দিয়ে চলচ্চিত্র জগতে হাতেখড়ি হয় তাঁর। তারপর ১৯৭৫ সালে কনডাক্ট আনবিকামিং ও দা উইলবি কন্সপিরেসি আন্তর্জাতিক স্তরে তাঁকে পরিচিতি দেয়। তারপর আসে স্টার ট্রেক: দা মোশন পিকচার।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে