আপডেট : ২ ফেব্রুয়ারি, ২০১৬ ২১:০৫

অভাবী শাহরুখের টাকার আক্ষেপ!

বিনোদন ডেস্ক
অভাবী শাহরুখের টাকার আক্ষেপ!

শাহরুখ খান। নামটাই একটা ব্র্যান্ড। দিন দিন পশ্চিমা বাণিজ্যের প্রসার আর কারিগরি ও শৈল্পিক দিক থেকে বেড়ে ওঠা বলিউডি সিনেমা ইন্ডাস্ট্রি পরিণত হয়েছে ভারতের অন্যতম প্রধান রাজস্ব আদায়ের খাতে। শুধু প্রেক্ষাপটই বদলাচ্ছে না, বদলে যাচ্ছে সংশ্লিষ্ট নায়কদের আর্থিক অবস্থাও। অর্থনীতির ছক কাগজে ধাই ধাই করে মিলিয়ন-বিলিয়নের সীমা ছাড়িয়ে কেউ কেউ বলতে গেলে ধনকুবের। তাদের মধ্যেই একজন কিং খান নামে খ্যাত শাহরুখ খান।

শুনতে অবাক লাগলেও, এক সাক্ষাৎকারে কিং খান জানালেন, তিনি একটা প্লেন কিনতে চান। কিন্তু অত টাকা নেই তার। কারণ, হাতে যে টাকা রয়েছে তা সিনেমায় ঢেলে দিয়েছেন।

কিং খান আক্ষেপ করে বলেন, একটা প্রাইভেট প্লেন থাকলে ভালো হত। তাহলে আমি আরও বেশি কাজ করতে পারতাম… একদিন টাকা যোগাড় করব। কিন্তু এখন আমার কাছে অত টাকা নেই। সব সময়ই একটা বিকল্প ভাবতে হয়, প্লেন কিনব, না সিনেমা তৈরি করব। আমি সিনেমাকে বেছে নি’ই।

৫০ বছরের বলিউড তারকা তাঁর ফ্যানদের সঙ্গে এখন সরাসরি যোগাযোগ রাখছেন। তাঁর ব্যক্তিগত ও পেশাদারি জীবন সম্পর্কে এখন অনেক খোলামেলা শাহরুখ। একটি লাইভ ভিডিও সোশ্যাল প্ল্যাটফর্ম #fame-এর মাধ্যমে অনুরাগীদের প্রশ্নের জবাব দিচ্ছেন তিনি।

ছোট পর্দায় অভিনয়ের পর বলিউডে আসেন শাহরুখ। তিনি শুধু একজন এন্টারটেইনারই নয়, সফল শিল্পোদ্যোগীও। স্ত্রী গৌরীর সঙ্গে গড়ে তুলেছেন প্রোডাকশন কোম্পানি রেড চিলিজ এন্টারটেনমেন্ট।

তাঁর জীবনের সবচেয়ে বড় উদ্বেগের কথা জানতে চাওয়া হলে শাহরুখ বলেছেন, ‘তাঁর জীবনে অনেক উদ্বেগ রয়েছে। কারণ, জীবনে এ ধরনের পর্যায়ে পৌঁছলে এবং কাজ করলে অনেক কিছুর দিকে খেয়াল রাখতে হয়। তিনি বলেছেন, সবচেয়ে বড় উদ্বেগের বিষয়, সকলের কাছে ভালো থাকা, সবার প্রতি মনোযোগ দেওয়া এবং প্রত্যেকের কথা চিন্তা করা। অনেক দিন আমি বলতে চেয়েছি… না, আমি এসব চাই না.. কেউ তো আমাকে রেহাই দিক’।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে